শফিউল বারী বাবুকে নিয়ে তারেক রহমানের কাছে এক নেতার আবেগঘন স্ট্যাটাস

0
79

শফিউল বারী বাবুকে নিয়ে তারেক রহমানের কাছে এক নেতার আবেগঘন স্ট্যাটাস

বাবু ও তারেক রহমান

সদ্য প্রয়াত, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে নিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কাছে এক আবেগঘন স্ট্যাটাস লিখেছেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা রকি সওদাগর। সোমবার (২১শে সেপ্টেম্বর) ব্যক্তিগত ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে শফিউল বারী বাবুর অসমাপ্ত এক স্বপ্ন পূরণের কথা তুলে ধরেন তিনি।

তার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

“প্রিয় নেতা, মাননীয় তারেক রহমান সাহেব। আমার এই কথাগুলো আপনি শুনবেন কিনা জানিনা, তবে ইন্টারনেটের যুগে আমি স্বপ্ন দেখতে পারি। হে নেতা আপনি অবগত আছেন যে, আমাদের লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের কৃতি সন্তান শফিউল বারী বাবু ৯০ সাল থেকে গনতন্ত্র ফিরিয়ে আনার জন্য যতবার স্বৈরাচার বিরোধী আন্দোলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অংশগ্রহণ করেছে, ততবারই শফিউল বারী বাবুর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

তিনি সকল আন্দোলন সংগ্রামের সামনে থেকে মহানায়কের ভূমিকা পালন করেছেন। এই দেশ ও জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতিতে অনেক অবদান আছে মরহুম বাবুর। তার প্রতিদানে বিএনপি বাবু ভাইকে জাতীয় পযার্য়ে অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দিয়েছেন তিনিও সেই দায়িত্বগুলো মৃত্যুর আগ পর্যন্ত সততার সঙ্গে পালন করেছেন। দলের সাথে কখনো বেঈমানী করেননি কিন্তু বাবু ভাইয়ের এত বড় বড় পাওয়ার মধ্যে ছোট একটি চাওয়া মৃত্যুর আগ পর্যন্ত অপূর্ণ থেকে গেল। উনার সেই স্বপ্ন হলো, রামগতি ও কমলনগরের বিএনপির মনোনয়ন পেয়ে নিজ জন্মস্থানের নদীভাঙা মানুষের জন্য কিছু করা।

স্বপ্ন পূরণ না হতে তিনি মহান আল্লাহর ডাকে সাড়া দিয়ে চলে গেলেন না ফেরার দেশে। কিন্তু আমরা রামগতি ও কমলনগরের লক্ষ মানুষ এখনও স্বপ্ন দেখি, বাবু ভাইয়ের সহধর্মিণী আমাদের আপা বীথিকা বিনতে হোসাইনকে নিয়ে। হে নেতা আপনি চাইলে আমাদের নয়নের মণি মরহুম শফিউল বারী বাবুর জীবনের শেষ স্বপ্ন পূরণ করা ইনশাআল্লাহ সম্ভব। আর আপনি বাবু ভাইয়ের শেষ স্বপ্ন পূরণ করবেন এটা আমরা রামগতি ও কমলনগরের লাখো মানুষ বিশ্বাস করি। মহান আল্লাহ আপনাকে সুস্থতা ও নেক হায়াত দান করুক।

Print Friendly, PDF & Email

Source link