লুব-রেফ বাংলাদেশের ইজিএম-এ বিএমআরই অনুমোদন – Corporate Sangbad

129


শেয়ার বাজার


lub rfe

নিজস্ব প্রতিবেদক : আজ বুধবার (২০ অক্টোবর) দুপুর ১২ টায় লুব-রেফ (বাংলাদেশ) এর ৫ম বিশেষ সাধারণ সভা (ইজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ইজিএমে শেয়ারহোল্ডারা নিম্নলিখিত প্রস্তাবগুলি অনুমোদন করেছে;

(১) কোম্পানিটি তাদের বর্তমান লুব-অয়েল রিফাইনারি প্রকল্প চট্টগ্রাম বন্দর এলাকায় কর্ণফুলী নদীর ওপারে জুলধা মৌজায় অবস্থিত কোম্পানির ক্রয়কৃত নিজস্ব জমিতে স্থানান্তরের মাধ্যমে পরিচালত হবে এবং এজন্য কোম্পানি সকল নিয়ন্ত্রক সংস্থা থেকে প্রয়োজনীয় অনুমোদন নিয়েছে। একইসাথে আজকের ইজিএমে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় বিষয়টি শেয়ারহোল্ডারদের দ্বারা অনুমোদিত হয়েছে।

(২) তাছাড়া কোম্পানি আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ থেকে ব্যাংক ঋণ পরিশোধের পর বিএমআরই সংক্রান্ত কাজে খরচ করবে। সেই সাথে আইপিও ব্যাংক লোন সমন্বয় ও আইপিও সংক্রান্ত ব্যবস্থাপনা খরচ করার পর ৯৮ কোটি টাকা বিএমআরই কাজে বিনিয়োগ করা হবে। শুধু তাই নয় ৩০ জুন ২০২১ ইং পর্যন্ত (অনিরীক্ষিত) ব্যাংকে রক্ষিত আইপিও প্রসিড থেকে ১ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৪৫ টাকা ইন্টারেস্ট ইনকাম হয়েছে বলে ইজিএমে জানানো হয়েছে।
ইজিএমে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে আরও জানানো হয়েছে যে, আইপিও প্রসিড এবং ব্যাংক ইন্টারেস্টসহ ৩০ জুন ২০২১ পর্যন্ত মোট ৯৯ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৪৫ টাকা ও ভবিষ্যতে ব্যাংক জমাকৃত অর্থের উপর প্রাপ্য সুদও বিএমআরই খাতে ব্যয় করা হবে।

আজকের ইজিএমে শেয়ারহোল্ডারদের নিরঙ্কুশ ভোটে বা ৩/৪ মেজোরিটিতে উল্লেখিত সকল বিষয় পাশ হয়েছে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।





Source link