লালগড়ে নড্ডার সভায় যাওয়ার পথে বিজেপি কর্মীদের বাসে হামলা, গুলি করার অভিযোগ

0
72

কলকাতা, ০৯ ফেব্রুয়ারি – পশ্চিম মেদিনীপুরের লালগড়ে বিজেপি সভাপতি জেপি নড্ডার জনসভায় যোগ দিতে যাওয়ার পথে দলীয়কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল। মঙ্গলবার দুপুরে একটি বাসে করে একদল বিজেপি কর্মী-সমর্থক লালগড় যাচ্ছিলেন। পথে লালগড়ে ঝিটকার জঙ্গলের কাছে ওই বাসে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। এমনকি জঙ্গলের ভিতর থেকে বাস লক্ষ্য করে গুলিও চলে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত তৃণমূল যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

লালগড়ে ‘পরিবর্তন যাত্রা’ কর্মসূচি ছিল নড্ডার। বিজেপি-র দাবি, সেই কর্মসূচিতে যোগ দিতে বাসে করে মেদিনীপুর থেকে লালগড় যাচ্ছিলেন তাদের একদল কর্মী-সমর্থক। গেরুয়া শিবিরের অভিযোগ, নাড্ডার সভায় যোগ দিতে যাওয়া বিজেপি কর্মীদের বাস লক্ষ্য করে গুলি চালানো হয়। কে বা কারা গুলি চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। যদিও গেরুয়া শিবিরের দাবি, এই ঘটনার সঙ্গে শাসকদল তৃণমূলের যোগসাজশ রয়েছে। নড্ডার সভায় যাতে দলীয় নেতা-কর্মীরা যোগ দিতে না পারেন সে কারণেই গুলি চালানো হয় বলে তাদের দাবি। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। হামলার জেরে বাসের কাচ ভেঙে যায় বলে দাবি পদ্ম শিবিরের।

আরও পড়ুন : ‘জয় শ্রীরাম’ ধ্বনির ভয়ে আসেননি, রেলের অনুষ্ঠানে তৃণমূল বিধায়কের অনুপস্থিতিতে কটাক্ষ বাবুলের

ওই বাসে ছিলেন মেদিনীপুরের বিজেপি কর্মী অরুণ দলুই। তাঁর দাবি, ‘‘ভীমপুরে বিজেপির ক্যাম্পে নাম নথিভুক্ত করে আসার কিছুটা পরই জঙ্গলের উত্তর দিক থেকে গাড়ির উপর সজোরে হামলা হয়। তার জেরে কাচ ভেঙে যায়। আমরা দাবি করছি, এটা গুলির আওয়াজ। কেউ গুলি করেছে। যদি ইট ছোড়া হত তা হলে কাচ ফেটে চৌচির হয়ে যেত। কিন্তু দেখলাম সজোরে কাচ ভেঙে পড়ে গেল। আমরা ওই জায়গাটা খতিয়ে দেখতে বলছি। এটা ষড়যন্ত্র হয়েছে। বাসে অবশ্য কেউ আহত হয়নি।’’

বিজেপি-র অভিযোগ নিয়ে তৃণমূলের লালগড় ব্লক সভাপতি শ্যামল মাহাতো বলেন, ‘‘এমন কোনও ঘটনা ঘটেনি। আমি ঝাড়গ্রামে রয়েছি। খোঁজ নিয়ে দেখেছি, ওখানে কিছুই হয়নি। মিথ্যা প্রচার করে লালগড়ে অশান্তি ছড়ানোর চেষ্টা হচ্ছে।’’

লালগড় থানা সূত্রে জানা গিয়েছে, ঝিটকার জঙ্গলের রাস্তায় কড়া নিরাপত্তা রয়েছে। তা ছাড়া বাইক এবং গাড়িতে পুলিশি টহলদারিও জারি রয়েছে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে বাহিনীর আধিকারিকরা গেলেও তাঁরা কিছু পাননি। গুলি চলার বিষয়েও পুলিশ কোনও মন্তব্য করেনি।

সূত্র : আনন্দবাজার
এন এ/ ০৯ ফেব্রুয়ারি

Source link