লালকেল্লায় হামলার ‘মূল হোতা’ পাঞ্জাবের অভিনেতা গ্রেফতার

0
97

মুম্বাই, ০৯ ফেব্রুয়ারি – ভারতের প্রজাতন্ত্র দিবসে দিল্লির লালকেল্লার হামলায় ঘটনায় প্রধান অভিযুক্ত পাঞ্জাবের অভিনেতা দীপ সিধুকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দীপ সিধুকে পাঞ্জাবের জিরাকপুর থেকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দিল্লি পুলিশের বিশেষ সেলের ডেপুটি কমিশনার সঞ্জীব কুমার যাদব।

অভিনয়ের পাশাপাশি দীপ সিধু একজন সমাজকর্মী। ভারতে চলমান কৃষক আন্দোলনের একজন সমর্থক তিনি। যদিও তাকে ‘বিজেপির চর’ বলে মনে করেন কৃষকদের একাংশ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, দেশটির প্রজাতন্ত্র দিবসে ট্র্যাক্টর মিছিল করে বিক্ষুব্ধ কৃষকের একটি দল লালকেল্লায় পৌঁছে যায়। সেখানে ভাঙচুর চালায় তারা। এমনকি কেল্লায় শিখ সম্প্রদায়ের ধর্মীয় পতাকাও ওড়ানো হয় সেদিন। আর এ ঘটনায় দীপকে মূল আসামী করে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ। কৃষকদের তিনিই খেপিয়ে তুলেছিলেন বলে অভিযোগ আনা হয় দীপের বিরুদ্ধে।

আরও পড়ুন : বিশ্বভারতীতে কবিগুরুর আসনে বসা নিয়ে বিতর্ক, লোকসভায় জবাব দিলেন শাহ

যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওবার্তায় নিজের ওপর আনিত সব অভিযোগ মিথ্যা ও অমূলক বলে দাবি করেন দীপ। তবে গ্রেফতার এড়াতে গাঢাকা দেন। দীপকে ধরিয়ে দিতে বা তার অবস্থান জানাতে পারলে ১ লাখ রুপি পুরস্কার ঘোষণা করে দিল্লি পুলিশ।

অবশেষে পুলিশের হাতে ধরা পড়লেন পাঞ্জাবের এ অভিনেতা।

আইন নিয়ে পড়াশোনা করেন দীপ সিধু। তবে আইনপেশার মধ্যেই মডেলিংয়ে ঝোঁকেন। ‘কিংফিশার মডেল হান্ট’ প্রতিযোগিতা জেতেন। ২০১৫ সালে ‘রামতা যোগি’ নামে একটি পাঞ্জাবি সিনেমায় প্রথম অভিনয় করেন। ২০১৮ সালে মুক্তি পায় তার ‘জোড়া দশ নম্বরিয়া’। এরপর আরও তিনটি ছবিতে অভিনয় করেন। ২০১৯ সাল থেকে রাজনীতির মাঠে সরব হন সিধু।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, জি-নিউজ
এন এ/ ০৯ ফেব্রুয়ারি

Source link