লক্ষ্মীপুরে মাস্ক না পরায় ৪১ জনকে জরিমানা: মাস্ক ও ফেস্টুন বিতরণ

0
91

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে মাস্ক না পরায় ও স্বাস্থ্যবিধি না মানায় ৪১ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সচেতনতা তৈরিতে পথচারীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০০ মাস্ক ও শহরের বিভিন্ন দোকানে “নো মাস্ক নো সেল” লেখা ১০০ টি ফেস্টুন বিতরণ করা হয়।

বৃহস্পতিবার বিকেলে শহরের উত্তর তেমুহনী চত্বরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪১ জনকে মোট ৪ হাজার ১‘শ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম।

এ সময় উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসীম উদ্দীন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সিপন বড়ুয়া। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম জানান, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। তবে অনেকে নানা অজুহাতে মাস্ক ব্যবহার করছেন না।

তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৪১ জনকে মোট ৪ হাজার ১‘শ টাকা জরিমানা করা হয়। এছাড়া সচেতনতা তৈরিতে পথচারীদের মাঝে মাস্ক ও শহরের বিভিন্ন দোকানে “নো মাস্ক নো সেল” লেখা ফেস্টুন বিতরণ করা হয়। করোনার সংক্রমণ রোধে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

Source link