লকডাউনে লক্ষ্মীপুরে দোকানপাট বন্ধ: সড়ক ফাঁকা

0
85

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে। এতে লক্ষ্মীপুর জেলা শহরে লকডাউনের প্রভাব পড়েছে। বিভিন্ন সড়কে জরুরী পরিসেবার ২/১টি গাড়ি ছাড়া তেমন কোনো যানবাহন চলাচল করছে না। বন্ধ রয়েছে স্থানীয় ও দূরপাল্লার সকল প্রকার গণপরিবহন। বন্ধ রাখা হয়েছে ঔষধ, খাদ্যের দোকান ব্যতিত সকল দোকান-পাট। জেলার বিভিন্ন উপজেলাসহ জেলা শহরের উত্তর তেমুহনী, দক্ষিণ তেমুহনী ও বাস টার্মিনালসহ বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

সরকারের ১৮ দফা নির্দেশনা কার্যকর ও সর্বস্তরের মানুষকে সচেতন করতে সকালে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। লকডাউন মেনে চলার বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনী বিভিন্ন সড়কে টহল দিচ্ছে।
সরজমিনে গুরে দেখা যায়, সোমবার সকাল থেকে লকডাউন কার্যকরে মাঠে রয়েছে পুলিশ। বন্ধ রয়েছে গণপরিবহনসহ দোকান-পাট। তবে দুই-একটি সড়কে ব্যক্তিগত গাড়ি, রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল করছে। সড়কে মানুষের উপস্থিতি কম। সীমিত পরিসরে অফিস খোলা থাকায় অনেকে বের হয়েছেন। ব্যক্তিগত কাজে ঘর থেকে বের হতে দেখা গেছে অনেককেই।

স্থানীয় দোকানদার ও পরিবহন শ্রমিকরা জানান, লকডাউনে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। এই ভাবে লকডাউন চলতে থাকলে ঘরে না খেয়ে থাকতে হবে। লকডাউনে তারা সরকারের নিকট সাহায্যের আবেদন জানান।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামানসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা শহরের বিভিন্ন স্থানে টহল দেন। এ সময় লকডাউনে অযথা শহরে ঘোরাঘুরি না করতে ও জরুরী প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষকে স্বাস্থ্য বিধি মানতে পরামর্শ দেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

Print Friendly, PDF & Email

Source link