রোমে পাসপোর্ট সেবার অনলাইন অ্যাপয়েন্টমেন্ট কার্যক্রম ফেসবুকে সরাসরি প্রচার

0
64

ডেস্ক রিপোর্ট :: ইতালির রোমে বাংলাদেশ দূতাবাস ফেসবুকে পাসপোর্ট সেবার জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট প্রদান কার্যক্রম সরাসরি প্রচার করেছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৫০ মিনিট থেকে সরাসরি প্রচারিত এ অনুষ্ঠানে রোমের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতা, প্রিন্ট ও টিভি মিডিয়ার সাংবাদিক এবং বিপুল সংখ্যক অনলাইন দর্শকের পাশাপাশি দূতাবাসে উপস্থিত অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারী সেবা-প্রত্যাশীরাও অংশগ্রহণ করেন।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, অ্যাপয়েন্টমেন্ট অবমুক্তকরণ কার্যক্রম সরাসরি প্রচারের মাধ্যমে এই প্রক্রিয়ার স্বচ্ছতা ও কারিগরি বিষয়টি তুলে ধরে এ বিষয়ে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করা। এক্ষেত্রে সম্ভাব্য ভ্রান্ত ধারণা নিরসন এই উদ্যোগের মূল উদ্দেশ্য।

তিনি আরও বলেন, দূতাবাস প্রবাসীদের কল্যাণে বিশেষ ব্যবস্থাপনায় আগামীকাল শনিবার ও রবিবার ছুটির দিনে পাসপোর্ট বিতরণ কার্যক্রম গ্রহণ করেছে।

সরাসরি প্রচারিত এ কার্যক্রমের মাধ্যমে ১-৩০ এপ্রিল ২০২১ পর্যন্ত সময়ের জন্য প্রায় দুই হাজার অ্যাএপয়েন্টমেন্ট অনলাইনে অবমুক্ত করা হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ দূতাবাস, রোম পাসপোর্ট, ভিসা, সার্টিফিকেটসহ সব ধরনের কনস্যুলার সেবা অনলাইন অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে প্রদান করে থাকে। প্রতি শুক্রবার সকাল ১০টায় এই অ্যাপয়েন্টমেন্ট সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

Source link