রোজিনা ইসলামের মুক্তির দাবিতে এফজেএফডির মানববন্ধন

68


ডেস্ক রিপোর্ট:: সাংবাদিক নাজেহালের ঘটনাকে আমলাতান্ত্রিক বেপরোয়া দুর্বৃত্তায়নের বহিঃপ্রকাশ আখ্যায়িত করে অবিলম্বে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিনিধি রোজিনা ইসলামের মুক্তি এবং মামলা থেকে অব্যাহতির দাবি জানিয়েছে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন ঢাকার (এফজেএফডি) নেতারা।

বুধবার (১৯ মে) জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন ঢাকার (এফজেএফডি) সভাপতি অমরেশ রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আছাদুজ্জামানের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, দেশে আমলাতন্ত্র যে বেপরোয়া হয়ে উঠেছে তা প্রমাণ করে সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও আটকের ঘটনা। সংবাদ সংগ্রহ করতে গিয়ে আমলাদের রোষানলে পড়ার ঘটনা স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে খারাপ নজির সৃষ্টি করল। শুধু তাই নয়, দেশে আমলাতন্ত্র যে দুর্বৃত্তায়নের গভীর চক্রে বন্দি তাও প্রমাণ হলো।

তারা বলেন, যে অভিযোগে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়েছে তা প্রশ্নবিদ্ধ। যে সরকারি গোপন নথি চুরির অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে, তাতে জনস্বার্থ সংশ্লিষ্ট কী তথ্য-উপাত্ত রয়েছে তাও জনসমক্ষে প্রকাশ প্রয়োজন বলে মনে করেন নেতারা।

বক্তারা আরও বলেন, গণমাধ্যম কর্মীরা তথ্য সংগ্রহের মাধ্যমে এই স্বচ্ছ ও জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থার পক্ষেই কাজ করে। রোজিনা ইসলামকে চুরির মামলায় ফাঁসিয়ে গণমাধ্যমের ইতিবাচক চর্চাকে ভয়ের সংস্কৃতির মাধ্যমে রোধ করতে চায় কতিপয় দুর্নীতিগ্রস্ত ব্যক্তি ও গোষ্ঠী।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি লায়েকুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আলী আজম, আরাফাত যুবায়ের, রেজা মাহমুদ, অশোকেশ রায়, আল আমীন আজাদ প্রমুখ।

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়।

Print Friendly, PDF & Email



Source link