রাস্ট্রায়াত্ব চিনিকল বন্ধের প্রতিবাদে দর্শনা কেরু সহ বেশ কয়েকটি চিনি কলে গেট মিটিং শেষে কাল ঢাকায় মিটিং

0
65

মনিরুজ্জামান সুমন,চুয়াডাঙ্গা প্রতিনিধি:
রাস্ট্রায়াত্ব চিনিকল সমুহ বন্ধের সরকারি পরিকল্পনার প্রতিবাদে গত বৃহস্পতিবার থেকে দর্শনা কেরু চিনিকল সহ বেশ কয়েকটি চিনিকলের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে স্ব স্ব মিলে গেট মিটিং সহ প্রতিবাদ সভা করেছে । দর্শনা কেরু চিনিকলের শ্রমিক সংগঠনের সভাপতি মো:তৈয়ব আলি (আজ) শনিবার সাংবাদিকদের জানিয়েছেন এ পর্যন্ত স্ব স্ব মিলে গেট মিটিং সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ চিনিকল শ্রমিক ও কর্মচারী ফেডারেশনের সভাপতি মো মাসুদুর রহমান জানান আগামী ২৮ ও ২৯ তারিখ সোমবার ও মঙ্গলবার শ্রমিক ও কর্মচারী ফেডারেশনের ঢাকার প্রধান কার্যালয়ে দেশের সব কটি চিনিকলের শ্রমিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ শ্রমিক নেতাদের নিয়ে চিনিকল বাচাও শ্রমিক বাচাও বিষয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হবে ।

এ দিকে গত শনিবার শিল্প মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব আফরোজা বেগম পারুল স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়েছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের অধীন সকল চিনিকলের বিষয়ে আলোচনা করার লক্ষ্যে বানিজ্য, অর্থ, কৃষি শিল্প মন্ত্রনালয় , প্রধান মন্ত্রীর কার্যালয় এবং চিনি করপোরেশনের প্রতিনিধি অন্তরভুক্ত করে শিল্প মন্ত্রনালয় কতৃক গত ২২ সেপ্টেম্বর অর্থ মন্ত্রনালয় সহ একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক মো:হেলাল উদ্দিন (এন ডি সি –অতি:সচীব) শিল্প মন্ত্রনালয় এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হবে।

শিল্প মন্ত্রনালয়ের উপ সচীব মোহাম্মদ খালেকুজ্জামান (প্রশাসন ও সংস্হাপন শাখা) স্বাক্ষরিত পত্রে জানা গেছে ২৮ সেপ্টেম্বর এর সভায় যে সুপারিশ করনীয় হতে পারে (ক) দেশের সকল চিনিকলের সার্বিক বিষয়ে পর্যালোচনা করে বিদ্যমান সমস্যা চিহ্নিত করতে হবে (খ) সম্ভাবনাময় চিনিকল সমূহের বিদ্যমান সমসা দুরিকরন করে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে করনীয় নির্ধারণ করতে হবে এবং (গ) লোকসানী চিনিকলের কোথায় সমসা আলোচনা পুর্বক করনীয় সম্পর্কে সু নিদিষ্ট সুপারিশ (২৮ সেপ্টেম্বর) এর পর (৩০) ত্রিশ কার্য দিবসের মধ্যে সচীব শিল্প মন্ত্রনালয় বরাবর দাখিল করতে হবে।