রাম মন্দিরের নকশা ছিড়ে ফেলে দেন মুসলিম পক্ষের আইনজীবী

প্রতিবেশী ডেস্কঃ রাম মন্দির – বাবরি মসজিদের অযোধ্যা জমি বিবাদ নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি চলছে। শুনানির ৪০ তম দিনে কোর্ট রুমে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে ফেললেন মুসলিম পক্ষের আইনজীবী। মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধবন হিন্দু মহাসভার তরফ থেকে আদালতে পেশ করা রাম জন্মস্থানের নকশা ছিঁড়ে টুকড়ো টুকড়ো করে দেন। এই ঘটনার পর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ মুসলিম পক্ষের আইনজীবীর উপর ক্ষোভ জাহির করেন। উনি রাজীব ধবনের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, আদালতে এরকম ঘটনা ঘটলে শুনানিতে সমস্যা আসবে।

প্রসঙ্গত, হিন্দু মহাসভার বরিষ্ঠ আইনজীবী বিকাস সিং একটি পুস্তক থেকে নকশা দেখান, আর তিনি বলেন এই নকশাতে ভগবান রামের জন্মস্থলের বর্ণনা দেওয়া আছে। উনি এও বলেন, এই নকশা এখনো পর্যন্ত কেউ কোর্টে দেখায়নি। এই প্রসঙ্গে মুসলিম পক্ষের আইনজীবী রাজীব ধবন বিক্ষোভ দেখান। উনি বলেন, আমি এরকম কাগজপত্র মানিনা। সিজিআই রঞ্জন গগৈ বলেন, আপনি মানেন না সেটা আপনার ব্যাপার, এটা নিয়ে কোন কথা হবেনা।

!-- Composite Start -->
Loading...

রঞ্জন গগৈ বলেন, নকশা নিয়ে বিকাস সিং শুধু বয়ান দিচ্ছেন, আর কিছুই না। তখন রাজীব ধবন ওই নকশা ছিঁড়ে ফেলেন। এই ঘটনার পর রঞ্জন গগৈ রাজীব ধবনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। উনি রাজীব ধবনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, আদালতে এরকম ঘটনা ঘটলে শুনানিতে সমস্যা উৎপন্ন হবে।

এর আগে হিন্দু মহাসভার তরফ থেকে বরিষ্ঠ আইনজীবী বিকাস সিং কথাবার্তা শুরু করেন। বিকাস সিং কিশোর কুনালের লেখা একটি পুস্তক আদালতের সামনে পেশ করেন। মুসলিম পক্ষ ওই পুস্তকের বিরোধিতা করে। রাজীব ধবন বলেন, এটা নতুন পুস্তক। বিকাস সিং ওই পুস্তক আদালতে দেন।

CJI রঞ্জন গগৈ বলেন তিনি নভেম্বর মাসে এই পুস্তক পড়বে। বিকাস সিং জানান সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই একবার এই পুস্তকটি পড়বেন। CJI হেসে বলেন, ঠিক আছে দেখছি। রাজীব ধবন সেই সময় বারবার বাধা সৃষ্টি করছিলেন, আর তাতে বিকাস সিং রেগে যান। উনি বলেন, আমাদের হাতে সময় অনেক কম, এরপরেও রাজীব ধবন বারবার আমাদের বাধা দিয়ে সময় নষ্ট করছে।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.