রাজশাহী বাগমারার গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইজিপিপি’র অর্থ আত্মসাতের অভিযোগ

0
147

লিয়াকত, রাজশাহী ব্যুরোঃ রাজশাহী বাগমারা উপজেলার ১৩নং গোয়ালকান্দি ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর সরকারের বিরুদ্ধে অতিদরিদ্রদের জন্য কর্মস্থান কর্মসূচি (ইজিপিপি) অর্থ আত্মসাৎ এর লিখিত অভিযোগ করেছে দুজন ভুক্তভোগী।
গতকাল বুধবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগপত্র দাখিল করেছেন গোয়ালকান্দি গ্রামের শ্রী অধির চন্দ্রের ছেলে শ্যামল কুমার ও আফাজ উদ্দিনের ছেলে আসাদুল ইসলাম।

অভিযোগ কারিদ্বয় বলেন তালিকায় ১৫৭ জন শ্রমিকের নাম উল্লেখ করা থাকলেও কাজ করে মাত্র কয়েক জন।অথচ সবার নামে ব্যাংক থেকে টাকা উত্তোলন করা হচ্ছে নিয়মিত।সে টাকা প্রকল্পের টাকা আত্মসাৎ করছেন গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর সরকার।
প্রকল্পের কাজ সহজলভ্য করতে ৬টি ইউনিটে বিভক্ত করা হয়েছে বলে জানা যায়।সকল ইউনিট ঘুরে দেখা যায় কমপক্ষে ২৫জন শ্রমিক কাজ করার কথা থাকলেও কাজ করছে মাত্র ৭/৮জন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শ্রমিক বলেন,প্রকল্পে যাদের নাম আছে তারা অনেকেই যানে না কিন্তু নিয়মিত তাদের নামে ব্যাংক থেকে টাকা উত্তোলন করা হয়।

এ ব্যাপারে গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর সরকারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন,আমি এসবের কোন কিছুই জানি না।
শ্রমিক উপস্থিত না থেকে কিভাবে টাকা উত্তোলন করা হচ্ছে সে ব্যাপারে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক আলোকনগর শাখার ম্যানেজারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।