রাজশাহী দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ আসাদুজ্জামানকে স্ট্যান্ড রিলিজ

0
316

লিয়াকত, রাজশাহী ব্যুরো: রাজশাহীর দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাঃ আসাদুজ্জামানকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। ২৩ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে পদাবনতি (ডিমোশন) দিয়ে তাকে বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে পদায়ন করা হয়েছে।

জানা গেছে, দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাঃ আসাদুজ্জামানের বিরুদ্ধে সম্প্রতি স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ফান্ডের অর্থ আত্নসাত ও করোনাকালীন ভূয়া বিল ভাউচার করে অর্থ আত্মসাতের অভিযোগে তদন্ত কমিটি গঠণ করা হয়।এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে বসেই মাদক সেবন ও স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য চিকিৎসকদের সাথে ডাঃ আসাদুজ্জামানের হাতাহাতির ঘটনার মতো গুরুতর অভিযোগ উঠে ডাঃ আসাদুজ্জামানের বিরুদ্ধে ।

তদন্ত কমিটির দেয়া প্রতিবেদনে ডাঃ আসাদুজ্জামানের বিরুদ্ধে অর্থ আত্মসাত সহ অন্যান্য অভিযোগের প্রমাণও মেলে। এ কারণে গত ২৩ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে ডাঃ আসাদুজ্জামানকে স্ট্যান্ড রিলিজ করে পদাবনতি দিয়ে বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে পদায়ন করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডাঃ শেখ মোঃ হাসান ইমাম ওই আদেশে স্বাক্ষর করেছেন।

এছাড়া একই আদেশে ডাঃ মাহমুদা খানমকে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও হিসেবে পদায়ন করা হয়েছে।