রাজশাহীতে ফার্নিচার ব্যবসায়ীদের মাঝে ঢাকা ব্যাংকের ঋণ বিতরণ

0
84

লিয়াকত হোসেন, রাজশাহী ব্যুরোঃরাজশাহী ফার্নিচার শিল্প ক্লাস্টার-এ ঢাকা ব্যাংকের ঋণ বিতরণ করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় নগরীর একটি কনফেনশন হলে আয়োজিত অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২২জন ফার্নিচার ব্যবসায়ীর হাতে ৯০ লাখ টাকার ঋণের চেক তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে দীর্ঘদিনেও শিল্পায়ন হয়নি। অতীতে যারা দায়িত্বে ছিলেন তারা সেভাবে ভাবেননি। আমি দায়িত্ব নেওয়ার পর থেকেই শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন। ইতোমধ্যে বিসিক শিল্পনগরী-২ এর ভূমি উন্নয়ন কাজ শুরু হয়েছে। বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও চামড়া শিল্প পার্ক প্রতিষ্ঠার কাজ চলছে। রাজশাহীতে নৌবন্দর প্রতিষ্ঠার করতে চাই। বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের নির্মাণ কাজ এগিয়ে চলেছে। আগামী ২/৩ বছরের মধ্যে আইটি সেক্টরে রাজশাহীকে এগিয়ে নিয়ে যেতে হবে। সব স্বপ্ন পূরণে আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।
মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তরুণদের চাকরি না খুঁজে উদ্যোক্তা হতে বলেছেন। দেশের ব্যাংকগুলোকে উদ্যোক্তা তৈরিতে এগিয়ে আসতে হবে। তরুণ উদ্যোক্তাদের ঋণ প্রদান করতে হবে। দেশের কল্যানের জন্যেই রাজশাহীর উন্নয়ন করতে হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা ব্যাংকের এসএমই ইউনিট প্রধান মহিবুল্লাহ খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক রাজশাহীর নির্বাহী পরিচালক মো. সুলতান মাসুদ আহমেদ, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এমরানুল হক, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) সহ-সভাপতি ইফতেখার আলী, রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মনিরুজ্জামান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা ব্যাংক রাজশাহীর ব্যবস্থাপক ফারুক আহম্মেদ। অনুষ্ঠান উপস্থাপনা করেন ঢাকা ব্যাংক রাজশাহীর সিনিয়র অফিসার শেহেলী ফেরদৌস। মের্সাস সাইদুল ফার্নিচারের মালিক সাইদুল ইসলাম ও উল্লাস ফার্নিচারের মালিক শওকত হোসেন অনুষ্ঠানে তাদের অনুভূক্তি ব্যক্ত করে বক্তব্য রাখেন।