রাজশাহীতে নানান কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো রেল দিবস

0
132

লিয়াকত, রাজশাহী ব্যুরোঃ রাজশাহী রেলস্টেশনে নানান ধরনের কর্মসূচির মধ্য দিয়ে পালিত হল রেল দিবস। রোববার (১৫ নভেম্বর) সকালে রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ স্টেশন চত্ত্বরে বেলুন উড়িয়ে কর্মসুচির উদ্বোধন ঘোষণা করেন। এরপর রেলওয়ের ভিআইপি ওয়েটিং রুমে কেক কাটা হয় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী বক্তব্যে রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, এক সময় রেল লোকসানী প্রতিষ্ঠানে পরিণত হয়েছিল। কিন্তু এখন সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে লোকসান কাটিয়ে উঠছে।

আগামী ৩০নভেম্বর প্রধনমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যমুনা নদীর ওপর রেলসেতুর নির্মাণকাজের উদ্বোধন করবেন। এটি চালু হলে রেলে অভূতপূর্ব সাফল্য আসবে বলেও জানান তিনি। সামনের রেলের বহরে লাগেজ ভ্যান, লাগেজ পার্সেল ভ্যান চালু করা হবে। বাংলাদেশ রেলকে একটি আধুনিক রেলওয়েতে পরিণত করা হবে। এ সময় অনুষ্ঠানে পশ্চিমাঞ্চল রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮৬২ সালের ১৫ নভেম্বর চুয়াডাঙ্গা জেলার দর্শনা থেকে কুষ্টিয়া জেলার জাগতি পর্যন্ত ৫৩ কিলোমিটার ব্রডগেজ রেললাইন চালুর মাধ্যমে বাংলাদেশ অংশে রেল পরিবহন সেবা চালু হয়।