রাজনীতি ছাড়ার ঘোষণা দিলেন বাবুল সুপ্রিয়

84


আন্তর্জাতিক ডেস্ক

ভারতের কেন্দ্রীয় সরকারের সদ্য সাবেক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন। শনিবার (৩১ জুলাই) ফেসবুকে এক পোস্টে তিনি এ ঘোষণা দেন।

পশ্চিমবঙ্গের আসানসোলের লোকসভা সদস্য বাবুল সুপ্রিয় এ পদ থেকেও ইস্তফা দেওয়ার ঘোষণা দিয়েছেন। লোকসভা থেকে ইস্তফা দেওয়ার প্রসঙ্গে বাবুল সুপ্রিয় ফেসবুকে লেখেন, ‘হ্যাঁ, সাংসদ পদ থেকেও অবভিয়াসলি ইস্তফা দিচ্ছি!’

উল্লেখ্য, ভারতের কেন্দ্রীয় সরকারে সর্বশেষ পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন বাবুল সুপ্রিয়। তবে গত ৭ জুলাই মোদি মন্ত্রিসভায় বড় আকারের রদবদলে বাদ পড়েন বাবুল।

গত পশ্চিমবঙ্গের বিধানসভায় বিজেপির হারের পাশাপাশি টালিগঞ্জে তিনি নিজেও হেরে যান। এতে হেভিওয়েট মন্ত্রী বাবুল সুপ্রিয় চাপে পড়েন। তার দায়িত্বে থাকা জেলাগুলোতেও তুলনামূলক খারাপ ফল পায় বিজেপি। এরইমধ্যে পশ্চিমবঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে তার বিরোধের খবরে সামনে আসে। এসব বিষয়কে রাজনীতি ছাড়ার অন্যতম কারণ বলে জানিয়েছেন বাবুল।

তবে ৭ জুলাই মন্ত্রিসভা থেকে বাদ পড়াকে রাজনীতি ছাড়ার বড় কারণ বলে উল্লেখ করেছেন বাবুল নিজে। এ ব্যাপারে তিনি ফেসবুকে লেখেন, ‘প্রশ্ন উঠবেই কেনই বা রাজনীতি ছাড়তে গেছিলাম? মন্ত্রিত্ব চলে যাওয়ার সাথে তার কি কোনো সম্পর্ক আছে? হ্যাঁ আছে- কিছুটা তো নিশ্চয় আছে! তঞ্চকতা করতে চাই না তাই সে প্রশ্নের উত্তর দিয়ে গেলেই তা সঠিক হবে- আমাকেও তা শান্তি দেবে।’

বাবুল সুপ্রিয় ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হন। পরে দুই দফায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

প্রসঙ্গত, বাবুল সুপ্রিয় ভারতে মুম্বাই ও কলকাতার সিনেমা শিল্পে জনপ্রিয় একজন সংগীতশিল্পী।

সারাবাংলা/আইই





Source link