রাউজানে ঔষধের ফার্মেসীতে ইউএনও’র অভিযান ৭৫ হাজার টাকা জরিমানা

0
129

এম বেলাল উদ্দিন, রাউজান :
চট্টগ্রামের রাউজানে ফার্মেসীতে ভারতীয় অবৈধ ঔষধসহ মেয়াদ উর্ত্তীণ ও স্যাম্পলের ঔষুধ রাখার দায়ে ৬টি দোকানকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ২৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। অভিযানে সহযোগিতা করেন ওষুধ প্রশাসনের ঔষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান, উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, রাউজান থানার পুলিশ ও আনসার সদস্যরা।
অভিযানে মেসার্স সোনালী ফার্মেসী’র সত্ত্বাধিকারী প্রদীপ কান্তি চৌধুরীকে ৩০ হাজার টাকা, মেসার্স শাহ লতিফ ফার্মেসী’র মো. মহিউদ্দিনকে ১৫ হাজার টাকা, মেসার্স মক্কা মেডিকেলের শাহ জাহানকে ১০ হাজার টাকা, মেসার্স রুপালী ফার্মেসীর জয়ন্ত দে ১০ হাজার টাকা, পল্লী মঙ্গল ফার্মেসীর অভি দাশকে ৫ হাজার টাকা, মেসার্স জ্যোতি ফার্মেসী’র রুবেল কান্তি দে’কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ইউএনও জোনায়েদ কবির সোহাগ বলেন, নিষিদ্ধ ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করছিল ৬ টি ফার্মেসী। অভিযানে তার সত্যতা নিশ্চিত হয়। ভোক্তা অধিকার আইনে তাদেরকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।