যে বয়সের পুরুষদের পছন্দ করে মেয়েরা

লাইফস্টাইল ডেস্কঃ পুরনো দিনের পরিবর্তন কি আবার ফিরে আসছে? আমাদের মা-খালাদের সময়েও কিন্তু স্বামী-স্ত্রীর মধ্যে বয়সের বেশ ফারাক থাকত। কম করে ১০ বছরের ফারাক তো থাকতই। এইসময়েও ঠিক সেইরকমই ব্যাপার উঠে আসছে। নতুন এক গবেষণা থেকে এমনই এক তথ্য পাওয়া গেছে। যেখানে বলা হয়েছে- পুরুষরা অপেক্ষাকৃত কম বয়সী নারীর প্রতি আকৃষ্ট হয়। কিন্তু নারীদের ক্ষেত্রে বিষয়টি ঠিক এর উল্টো। নিজের বয়স যা-ই হোক, সঙ্গী হিসেবে একেবারে তরুণীদেরই বেশি পছন্দ পুরুষদের।

গ্রাফ ভিত্তিক তথ্যে দেখা গেছে, নারীরা নিজেদের বয়সের কাছাকাছি বা তার চেয়ে একটু বেশি বয়সী পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হন। তবে বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে ধীরে ধীরে কিছুটা কমবয়সী পুরুষকেও পছন্দ করেন তারা। অপরদিকে পুরুষরা যত বয়সীই হোন না কেন, পছন্দ করেন ২০ বা কাছাকাছি বয়সের নারীদের। ২২ বছরের পর নারীরা মারাত্মকভাবে আকর্ষণ হারান পুরুষদের কাছে। ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এই গবেষণা পরিচালিত হয়। সংস্থাটির প্রধান ক্রিশ্চিয়ান রাডার বলেন, ধরা যাক কোনও নারীর বয়স ২৮ বছর। তাহলে দেখা গেছে, তিনি ২৮ বছর বা সামান্য বেশি বয়সী পুরুষকেই পছন্দ করেন। অপরদিকে নারীরা ২০-২২ বছরের পর পুরুষের কাছে আকর্ষণ হারাতে শুরু করেন।

!-- Composite Start -->
Loading...

রাডারের ভাষায়, এটা ভয়াবহ! যখন আপনার বয়স ২২ বছর হয়ে যাবে, তখন তুমি থেকে আপনি সম্বোধন বয়সী নারীর কাছে কম আকর্ষণীয়। তবে এটা আসলে মানুষের মতামত। পরিসংখ্যানে দেখা গেছে, ২০ থেকে ৫০ বছর বয়সী পুরুষের কাছে সবচেয়ে বেশি আকর্ষণীয় নারী হলো ২০ বছর বয়সী যুবতী। সর্বোচ্চ ২৪ বছর বয়সী নারীকে আকর্ষণীয় লাগে ৪৬ বছর বয়সী পুরুষের কাছে। ৫০ বছর বয়সী পুরুষের কাছেও সর্বাধিক আকর্ষণীয় হলেন ২০ বছর বয়সী যুবতী। অপরদিকে নারীদের কাছে প্রথম প্রথম নিজেদের চেয়ে তিন-চার বছর বেশি বয়সী পুরুষ পছন্দনীয় হলেও, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে নিজেদের চেয়েও কম বয়সী পুরুষকে ভাল লাগে তাদের কাছে। যেমন ৪৬ থেকে ৪৮ বছর বয়সী নারীরা নিজেদের চেয়ে প্রায় আট বছর কমবয়সী পুরুষকে পছন্দ করেন।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.