যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে জয়ী বরিস জনসনকে বাংলাদেশ ন্যাপ’র অভিনন্দন

0
300

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে কনজারভেটিভ পার্টি বিজয়ী হওয়ায় দলের নেতা এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শনিবার (১৪ ডিসেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক অভিনন্দন বার্তায় নেতৃদ্বয় শুভেচ্ছা জানান।

অভিনন্দন বার্তায় নেতৃদ্বয় বলেন, এ জয়ে কনজারভেটিভ পার্টির প্রতি যুক্তরাজ্যের জনগনের আস্থার বহি:প্রকাশ ।

তারা বলেন, গণতন্ত্রের প্রতি মূল্যবোধ, সহিষ্ণুতা, জলবায়ু পরিবর্তন, সন্ত্রাস মোকাবিলা ও সমৃদ্ধ অগ্রগতির ভিত্তিতে উভয় দেশের মধ্যে বিশেষ সম্পর্ক রয়েছে। বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের অত্যন্ত জোরালো ও বহুমাত্রিক সম্পর্ক নতুন ব্রিটিশ সরকারের কাছে গুরুত্ব পাবে বলে আশা করি।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিসংগ্রামে সংগ্রামে যুক্তরাজ্য সরকার ও জনগণের সহযোগিতার কথা উল্লেখ করে নেতৃদ্বয় বলেন, ঐতিহাসিকভাবে প্রমাণিত বাংলাদেশের বন্ধু রাষ্ট্রগুলোর মধ্যে যুক্তরাজ্য অন্যতম। বাংলাদেশের অভ্যুদয়ের সঙ্গেও যুক্ত রয়েছে যুক্তরাজ্যের আন্তরিক সহায়তা ও সমর্থন। আমরা বিশ্বাস করি, পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দুই দেশই বিশ্বপরিসরে নিজেদের এগিয়ে নিতে সক্ষম হবে।

নেতৃদ্বয় আরো বলেন, যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ঐতিহাসিক ভিত্তি অত্যন্ত সুদৃঢ়। ন্যাটো জোটে থেকেও বাংলাদেশের মুক্তিযুদ্ধে যুক্তরাজ্য সমর্থন দিয়েছিল। আমরা আশা করি, দুই দেশ আগের মতোই কাঁধে কাঁধ মিলিয়ে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় এগিয়ে যাবে।

উল্লেখ্য, নির্বাচনে বরিস জনসনের কনজারভেটিভ পার্টি বড় জয় পেয়েছে। ৩৬৫টি আসনে জয়ী হয়ে দলটি একক সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করবে। বিরোধী দল লেবার পার্টি ২০৩, স্কটিশ ন্যাশনাল পার্টি ৪৮, লিবারেল ডেমোক্র্যাটরা পেয়েছে ১১ আসন। এ ছাড়া আয়ারল্যান্ডের ডেমোক্রেটিক ইউনিয়নিস্ট পার্টি (ডিইউপি) আটটি আসনে জয়ী হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে