যারা বাজেট নিয়ে সমালোচনা করেন, তারা মানসিকভাবে অসুস্থ : প্রধানমন্ত্রী

সংসদীয় রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশে কিছু লোক থাকে যাদের মানসিক অসুস্থতা থাকে, যাদের কিছুই ভালো লাগে না। আপনি যত ভালো কাজ করেন, তারা কোনো কিছুতে ভালো দেখে না।

তিনি বলেন: যখন দেশে একটা গণতান্ত্রিক পদ্ধতি থাকে, যখন দেশের উন্নতি হয়; সাধারণ মানুষের উন্নতি হয়, তখন কোনো কিছুতেই তাদের ভালো লাগে না। সবকিছুতেই কিন্তু খোঁজে।

শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অংশ নিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন: যাদের গবেষণা তারা কী গবেষণা করে আমি জানি না। তাদের একটা কিছু বলতে হবে, এত সমালোচনা করার পরও তারা বলবে আমরা কথা বলতে পারি না! এ রূপটাও আছে। এটা অনেকটা অসুস্থতার মত। আমার কথা হচ্ছে আমার সাধারণ জনগণ খুশি কি না, আমরা সাধারণ মানুষের ভালো করতে পারছি কি না। বড় কথা হলো, বাংলাদেশের ইতিহাসে আমরা যে বিশাল বাজেট দিতে পারলাম তার শুভ ফলটা কিন্তু গ্রামের মানুষের কাছে পৌঁছাবে। এরা ভালো না লাগা পার্টি, তাদের কোনো কিছুতেই ভালো লাগবে না।

তিনি বলেন: আর তারা কী গবেষণা করেন সেটাও আমরা জানি না। এই সমালোচনা করে তারা এ দেশের জন্য কী আনতে পারলেন সেটা আমরা জানি না। এটা নিয়ে আমার খুব বেশি একটা মাথা ব্যথা নেই। শুধু এতটুকুই বলবো, তারা যে কথাগুলো বলেছেন ওনারা অসুস্থ।

তিনি যোগ করেন: আমাদের লক্ষ্য হচ্ছে স্বাধীনতার সুফলটা যেন দেশের প্রতিটি মানুষের ঘরে পৌঁছায়। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি এবং এ বিষয়ে আমরা যথেষ্ট অগ্রগতি আনতে সক্ষম হয়েছি বলে আমি বিশ্বাস করি। আগে বাইরে গেলে মনে করত ভিক্ষুকের জাত হিসেবে যাচ্ছি, এখন সেটা আর কেউ মনে করে না; এটা হচ্ছে আমাদের সব থেকে বড় অর্জন। যারা সমালোচনা করার তারা করে যাক। ভালো কথা বললে আমরা গ্রহণ করব, মন্দ কথা বললে গ্রহণ করবো না।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অসুস্থতায় প্রথমবারের মতো বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিগত বছরগুলোতে বাজেটোত্তর সংবাদ সম্মেলন ওসমানী স্মৃতি মিলনায়তনে হলেও এবারই প্রথম রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকেল ৩টায় সংবাদ সম্মেলন শুরু হয়।

সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে ২০১৯-২০ অর্থবছরের জন্য ‘স্মার্ট’ বাজেট পেশ হয়। নতুন অর্থবছরে বাজেটের প্রস্তাবিত আকার ধরা হয়েছে ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.