মোদীর ক্যাম্পে জনতার স্রোত, ভেসে যাওয়ার চিন্তায় কপালে ভাঁজ মমতা-রাহুলের

রিতিশ পান্ডে, কলকাতা ডেস্কঃ শিলিগুড়ির পর কলকাতার মানুষ অপেক্ষায় ছিলেন কখন মোদি ব্রিগেডে আসবেন। সকাল থেকেই বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসতে শুরু করেছিলেন। সেই কারণে কলকাতার রাস্তায় যানচলাচলের ক্ষেত্রে কিছুটা সমস্যাও দেখা দিয়েছিল। কিন্তু সকলের নজর ছিল মোদির সভায়। মোদির সমর্থকদের এক একজনের এক রকম সাজ ছিল নজর কাড়ার মতো। পাশাপাশি সভাস্থলে কর্মী সমর্থকদের জন্য যেরকম ব্যবস্থা করা হয়েছে সেটা দেখেও বেশ খুশি হয়েছেন দলীয় নেতা কর্মী এবং সমর্থকরা। এত সুন্দর ব্যবস্থা হবে সেটা সমর্থকরা ভাবতেই পারেননি। এ প্রসঙ্গে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, দূর-দূরান্ত থেকে সমর্থকরা আসবেন। এই গরমে যাতে তাঁদের কোনও রকম অসুবিধা না হয় তার জন্যই এরকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

ব্রিগেডে এত মানুষের ঢল নামবে সেটা বোধ হয় বিজেপির নেতৃবৃন্দ আগে থেকে অনুমান করতে পেরেছিলেন, সেই কারণেই পাকাপোক্ত ব্যবস্থা নিয়েছেন। তবে ব্রিগেডে এই জনসমুদ্র যে বিরোধীদের কপালে ভাঁজ ফেলেছে তেমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ ভোটের আগে ব্রিগেডে বিজেপির জনসভায় এত মানুষের ঢল বিরোধীদের একটা চিন্তার কারণ হতে পারেও বলে মনে করছেন তাঁরা। ভোটব্যাংকে এর প্রভাব পড়বে বলেও তাঁদের ধারণা।

!-- Composite Start -->
Loading...

তৃণমূল ও সিপিএম-এর কয়েকজন নেতার কাছে জানতে চাওয়া হয়েছিল ভোটের আগে ব্রিগেডের এই জনসমুদ্র তাঁদের চিন্তার কারণ হয়ে দাঁড়াল কিনা। প্রত্যেকেই প্রশ্নটি এড়িয়ে গিয়ে কিছু বলতে চাননি। এর থেকেই বোঝা যাচ্ছে মোদির জনসভায় এত মানুষের আগমন বিরোধীদের একটু হলেও চিন্তায় ফেলবে।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.