মেহেরপুরে উদ্যোক্তা উন্নয়ন ও ব্যাংক উপযোগী প্রকল্প প্রণয়ন শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন

81

মেহেরপুর প্রতিনিধি: জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি(নাসিব) মেহেরপুর জেলা শাখার উদ্যোগে ৫ দিন ব্যাপী উদ্যোক্তা উন্নয়ন ও ব্যাংক উপযোগী প্রকল্প প্রস্তাব প্রণয়ন শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

এছাড়াও আনফ্রিজিং প্রশিক্ষণার্থীদের সাথে প্রশিক্ষণের প্রত্যাশা নিরূপণ কোর্স আউটলাইন ও প্রিটেস্ট, ব্যবসা ও শিল্প এবং উদ্যোক্তা সম্পর্কে ধারন পজেটিভ মোটিভেশন, কেস স্টাডি পর্যালোচনা, ব্যবসায়ীদের আইনগত দিক ট্রেড লাইসেন্স রেজিস্ট্রেশন পরিবেশ দূষণ ও ফায়ার লাইসেন্স সম্পর্কে ধারনা, বাজার জরিপ পদ্ধতি, পণ্য বিক্রয় ও বাজারজাতকরণে আধুনিক কলাকৌশল পদ্ধতি, নতুন ব্যবসায়িক ধারণা চিহ্নিতকরণ সহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌর ঈদগাহ পাড়া কুটুমবাড়ি কনভেনশন হলরুমে এ প্রশিক্ষণের আয়োজন করে এসএমই ফাউন্ডেশন।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা নাসিবের সভাপতি নাইমুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা চেম্বার অব কমার্সের সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর বিসিকের উপ-ব্যবস্থাপক আহশানুজ্জামান ও সোনালী এবং জনাতা ব্যাংক ম্যানেজারসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা গন। এই প্রশিক্ষনে ৩০ জন ব্যবসায়ী উদ্যোক্তা অংশ গ্রহন করেন।