মেলান্দহে মাছের পোনা অবমোক্তকরন ও মতবিনিময় সভা

281

সাকিব আল হাসান নাহিদ, জামালপুর।

জামালপুরের মেলান্দহ জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে “বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি “এই প্রতিপাদ্যে মাছের পোনা অবমুক্তকরণ ও দেশীয় মৎস্য সম্পদ সংরক্ষণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল তিনটায় পুরাতন ব্রহ্মপুত্র নদ (টুপকারচর পাইলিং ঘাটে) মেলান্দহ রিপোর্টাস ইউনিটির আয়োজনে প্রায় কয়েক হাজার দেশীয় মাছের পোনা অবমুক্তকরন করা হয়।

পোনা অবমুক্তকরন শেষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা সাংবাদিক শাহ জামালের সভাপতিত্বে পোনা অবমুক্তকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য ও বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ডঃ মাহমুদুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
মেলান্দহ উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুর রহমান, মেলান্দহ শহর আ.লীগের সভাপতি নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, শহীদ সমর থিয়েটারের সভাপতি রেজাউল করিম লেবু, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, ফজলুল করিম লিচু প্রধান শিক্ষক টুপকারচার সরকারী প্রাঃ বিদ্যালয়, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শেখ ফরিদ, ফজলুর রহমান (দৈনিক খবরপত্র) জিল্লুর রহমান রতন (প্রতিদিনের সংবাদ), সামিউল ইসলাম (দৈনিক সংবাদ) রুহুল আমীন রাজু ( দৈনিক নবচেতনা) এস.এম আল ফাহাদ, দৈনিক অধিকার বশেফমুবিপ্রবি, সাজ্জাদ হোসেন শাহিন ( দৈনিক পত্রিকা) বশেফমুবিপ্রবির শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা ফকির আহসানুল ইরফান।
এছাড়া বশেফমুবিপ্রবি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা মৎস চাষের মাধ্যমে দেশের আমিষের চাহিদা পুরনের পাশাপাশি প্রান্তিক পর্যায়ে মৎস চাষের মাধ্যমে বেকারত্ব দুর করা যাবে বলে আলোকপাত করা হয়েছে।