“মুজিববর্ষ” উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের “জয়বাংলা” রোবট হস্তান্তর।

0
924

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রীদের তৈরীকৃত “জয়বাংলা” রোবট আজ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর নিকট হস্তান্তর করেন। এতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাহ্উদ্দীন শাহরিয়ার। উল্লেখ্য যে, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক অভিজিৎ পাঠক এর তত্ত্বাবধানে উক্ত বিভাগের ছাত্র আসিফ মোহাম্মদ সিফাত, রাহাত খান পাঠান এবং এম. এ. আসকাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে “জয়বাংলা” রোবটটি তৈরী করেন। এই রোবট হাত মিলানোর সাথে সাথে জয়বাংলা বলে অতিথিদের স্বাগত জানান।

উক্ত অনুষ্ঠানে মাননীয় উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন রোবট নিয়ে তোমাদের এই চিন্তাধারা আমাকে বিমোহিত করেছে। দেশপ্রেম সৃষ্টির মানসিকতায় তোমরা এই রোবট তৈরী করেছো বলে আমি মনে করি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে