মুখোশ পরে ক্যাম্পাসে হামলা, আহত অনেকে

0
274

মুখোশধারীদের হামলায় ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষসহ একাধিক শিক্ষক-শিক্ষার্থী আহত হয়েছেন।

গতকাল রোববার সন্ধ্যায় ক্যাম্পাসে ঢুকে হামলা চালায় ওই মুখোশধারীরা। এ সময় তারা মাথা ফাটিয়ে দেয় ঐশী ঘোষের।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুখোশ, মাফলার, টুপিতে মুখ ঢেকে ক্যাম্পাসে ঢোকে একদল যুবক। তাদের হাতে ছিল লাঠি। ক্যাম্পাসে প্রবেশের পর তীব্র চিত্কার শুরু হয়ে যায় চারদিকে। এ সময় অনেকেই দৌড়াতে শুরু করেন। ক্যাম্পাসের প্রতিটি ঘরে ঢুকে ঢুকে মারধর-ভাঙচুর করে হামলাকারীরা। এমনটাই অভিযোগ শিক্ষার্থীদের। হঠাৎ এই হামলায় অন্ধকারে শুরু হয় প্রবল গণ্ডগোল। আক্রান্ত হন অধ্যাপক সুচরিতা সেন।

জেএনইউ ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ

অধ্যাপক অতুল সুদ জানান, পাথর ছুঁড়তে ছুঁড়তে হামলাকারীরা হোস্টেলে ঢুকে পড়ে। তারপরই শুরু হয় ভাঙচুর। বড় বড় পাথরের আঘাতে হোস্টেলের একাধিক অংশ ভেঙে যায়। গুড়িয়ে দেওয়া হয় একাধিক গাড়ি।

আক্রান্ত ঐশী ঘোষ বলেন, ‘মুখোশ পরে আমাদের ওপরে হামলা চালায় দুর্বৃত্তরা। নির্মমভাবে আমাকে মারধর করা হয়েছে। মাথা ফেটে রক্ত পড়ছে।’

হামলার নিন্দা করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘জেএনইউয়ের সভাপতির ওপরে হামলার খবরে আমি আশ্চর্য হয়ে যাচ্ছি। পুলিশের উচিৎ এখনই পদক্ষেপ নেওয়া। ক্যাম্পাসে শিক্ষার্থীরা যদি নিরাপদ না থাকে তাহলে দেশের উন্নয়ন অসম্ভব।’

কয়েকদিন ধরেই ফের হোস্টেলে ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলেন নেমেছিলেন শিক্ষার্থীরা। অভিযোগ ছিল, আন্দোলন তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে এবিভিপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে