মা-মেয়েকে গাছের সাথে বেঁধে নির্যাতন ন্যক্কারজনক : জাতীয় নারী আন্দোলন

0
117

গাজীপুরের কালিয়াকৈরে সুদে আনা ঋণ পরিশোধ করতে না পারায় মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে জাতীয় নারী আন্দোলন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের সংগঠনের সমন্বয়কারী শান্তা আক্তার, যুগ্ম সমন্বয়কারী মতিয়ারা চৌধুরী, প্রভাশিকা শিউলী সুলতানা ও রিভা আক্তার এ দাবী জানান।

তারা বলেন, মা-মেয়েকে গাছের সাথে বেঁধে নির্যাতন ন্যক্কারজনক, অমানবিক ও মানবাধিকার লঙ্ঘন। এ ধরনের ঘটনা দুঃখজনক। এটি অত্যন্ত হৃদয়বিদারক ঘটনা। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নিতে হবে। অসহায় মা-মেয়েকে নির্যাতনের প্রতিবাদে মানুষকে সোচ্চার হতে হবে।

নেতৃবৃন্দ বলেন, এই সকল সূদের ব্যাবসায়ীরা সমাজকে অস্থির করে তাদের অপকর্ম চালাচ্ছে। সমাজের ধনী-দরিদ্রের বৈসশ্যের সুযোগ নিয়েই এই সকল সূদের কারবারীরা এক ধরনের শোষনে জড়িত থাকে। তাদের সুদের হার আগের দিনের সূদী মহাজনদেরও হার মানায়। সমাজ ও রাষ্ট্রকে এ বিষয়ে সচেতন হতে হবে। যে কেউ তার ইচ্ছামত আইন নিজের হাতে তুলে নিতে পারে না। অথচ ঋণ আদায়ের নামে সূদের কারবারীরা আইনের তোয়াক্কা না করেই নিজের ইচ্ছামত মা ও মেয়েকে নির্যাতন করেছে। আমরা এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানাচ্ছি, এবং দ্রুত নির্যাতনকারী ও তাদের সহযোগিদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।