মালদ্বীপে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদযাপন

54


মো: এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ থেকে: রোববার ২৩ মে তারিখ,  মালদ্বীপে  বাংলাদেশ হাই কমিশন যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদযাপন করেন।

দিবসটি উপলক্ষে হাই কমিশনের হল রুমে একটি অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার জুলিও কুরি শান্তি পুরস্কার প্রাপ্তির বিষয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করা সহ ,বঙ্গবন্ধুর শান্তি পুরস্কার প্রাপ্তি সম্পর্কিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে, মালদ্বীপস্থ বাংলাদেশী রাষ্ট্রদূত,  রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল,  দিবসটির তাৎপর্য ব্যাখ্যা করে তার বক্তব্য প্রদান করেন।

রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল বলেন, জাতির পিতার শান্তি প্রতিষ্ঠার আদর্শ অনুসরণ করে বাংলাদেশ বিশ্বশান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে শান্তিরক্ষী প্রেরণকারী শীর্ষ দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বশান্তি প্রতিষ্ঠায় অনবদ্য অবদান রেখে চলেছে। বাংলাদেশের প্রস্তাবেই জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ শীর্ষক প্রস্তাব পাস হয়েছে। আলোচনা শেষে জাতির পিতা ও তার পরিবারের সব শহীদ, মুক্তিযুদ্ধের সব শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।





Source link