মাদ্রিদে বাংলাদেশী কোম্পানীর ভ্রাতৃ সমাবেশ

144

কবির আল মাহমুদ, স্পেন :
স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশিদের অন্যতম বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান ঢাকা ফ্রুতাস কোম্পানী লিমিটেড। প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থানের এই প্রতিষ্ঠানের কার্যক্রমে বৈচিত্র্য আনতে ১৮ বছরের পুরনো প্রতিষ্ঠানটি দুই ভাগে বিভক্ত হয়ে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি প্রবাসে ক্রমবর্ধমান গ্রোসারী ও ফ্রুটস ব্যবসা খাতে আরো আকর্ষণীয় ও গুরুত্ব বাড়ানোর ইচ্ছা থেকে দুটি পৃথক কোম্পানীতে বিভক্ত হচ্ছে প্রতিষ্ঠানটি।
গত শনিবার (৯ অক্টোবর) ঢাকা ফ্রুতাস কোম্পানির ভিজাভেরদে বাখোস্থ কার্যালয়ে বার্ষিক ভ্রাতৃ সমাবেশ ও প্রীতিভোজ অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের আনুষ্ঠানিকভাবে এই গোষণা দেন প্রতিষ্ঠানটির দুই পরিচালক আলামীন মিয়া ও মোঃ শাহ আলম।
প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তা সাঈদ আনোয়ারের সঞ্চালনায় সময় উপযোগী এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন বক্তব্য প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক হারুন আহমদ, আবুবক্কর তানিম, খলিল খান।

প্রতিষ্ঠানের শো-রুম এবং লোকবল বৃদ্ধির পাশাপাশি ব্যবসা পরিচালনায় বৈচিত্র্য আনতে ঢাকা ফ্রুতাসকে বিভক্ত করে দুই প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা পরিচালনার মডেল ‘লক্ষণীয় পরিবর্তন’ উল্লেখ করে দুই পরিচালক আলামীন মিয়া এবং মোঃ শাহ আলম বলেন, ১৮ বছর ধরে এই প্রতিষ্ঠানের চুক্তি এবং ব্যাবসায়িক সাফল্যের কারণে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। আমরা আশা করছি ব্যবসা জোরদারের লক্ষ্যে ঢাকা ফ্রুতাসকে ভেঙে দুই প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত সঠিক হবে। এখন থেকে ঢাকা ফ্রুতাস কোম্পানীর একক দায়িত্বে থাকবেন আলামীন মিয়া এবং ওপর কোম্পানী তারেক ফ্রুটাস কোম্পানীর পরিচালনা করবেন মোঃ শাহ আলম।

এসময় উভয় প্রতিষ্ঠানের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে আরো বক্তব্য দেন সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, কবির আল মাহমুদ, আহসান হাবিব, এস বি হিমেল, হাবিবুর রহমান, হেলাল মিয়া, শাকিল খান, নাদিম, রেজওয়ান আহম্মেদ, কুতুব উদ্দিন, খোরশেদ আলম, রেজাউল করিম, রুবেল আহমদ, আপন খান, মনজুরুল আলম, ফারুক আহম্মেদ, জাহাঙ্গীর আলম, ফরহাদ রাব্বি প্রমুখ। পরে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।