মাদ্রিদে নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
349

কবির আল মাহমুদ, স্পেন :

নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমানের মা মরহুমা মোছাম্মৎ শহিনা বেগমের মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় (২১ ডিসেম্বর ) শনিবার রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা টাউন রেস্তোরাঁয় স্পেনে বসবাসরত নরসিংদী কর্তৃক ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে এই আলোচনা ও দোয়ার অনুষ্ঠিত হয়।

নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়ার সভাপতিত্বে আয়োজিত শোকসভায় বিভিন্ন শ্রেণী পেশা ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ মাদ্রিদে বসবাসরত প্রবাসী নরসিংদীবাসীরা উপস্থিত ছিলেন।
নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলনের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আবদুস সাত্তার।
বিশেষ অতিথি ছিলেন গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ শাহ আলম, আল হুদ জামে মসজিদের খতিব নূরুল আলম, মানবাধিকার সংগঠন ভালিয়ান্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী, আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওঃ আসাদুজ্জামান রাজ্জাক, স্পেন আওয়ামী লীগ নেতা সায়েম সরকার,জালাল হোসাইন, মাহবুবুর রহমান বকুল, স্পেন জাতীয় পার্টির সভাপতি আবুল হুসেন, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির সদস্য নাজু ইসলাম, সাবেক সাধারন সম্পাদক ইসলাম উদ্দিন পংকি, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ, রাজু আহমদ, জগলু হোসেন প্রমুখ।
এছাড়াও নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন বাদল হোসেন, এস বি রবিন, সাইদ আনোয়ার, আবুবকর সিদ্দিক, ইকবাল আহমেদ, হাবিবুর রহমান, ইয়াসমিন সিকদার, তোফাজ্জল হোসেনসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, মানুষ এ পৃথিবী থেকে চলে গেলেও তার কর্মের মাধ্যমে তিনি বেঁচে থাকেন আজীবন। প্রতিটি মানুষই তার কর্মের মাধ্যমে বেঁচে থাকে। আমরা যদি অপরের কল্যাণে কাজ করতে পারি তবেই আমাদের জীবনের সার্থকতা। সকলেই যদি এই মহান আদর্শ ধারণ করে জীবন অতিবাহিত করে তবে সমাজের সকলেরই কল্যাণ হয়।

সভাপতির বক্তব্যে আলামীন মিয়া বলেন, মানুষের ক্ষণস্থায়ী জীবন থেমে যেতে পারে যেকোনো মুহূর্তে। কিন্তু নিজ কর্মের মাধ্যমে মানুষ বেঁচে থাকে অনন্তকাল।খলিলুর রহমানের মা মোছাম্মৎ শহিনা বেগম এমনই একজন মহিয়সী নারী ছিলেন, যাকে আজীবন মনে রাখবে নরসিংদীর খুদাদিলা অঞ্চলের মানুষ। দলমত নির্বিশেষে সবার সাথেই ছিল তার হৃদতার সম্পর্ক। তার এ শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়।

সবশেষে মরহুমা মোছাম্মৎ শহিনা বেগম এর রূহের মাগফেরাত কামনা করে বিশেষ ফাতেহা পাঠ ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ আকতার হোসেন। পরে শিরন্নি বিতরণ করা হয়।

উল্লেখ্য, নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমানের মা মোছাম্মৎ শহিনা বেগম (৭৫) গত মঙ্গলবার (১০ডিসেম্বর) রাত ১২:৩০ মিনিটে নরসিংদীর খুদাদিলাস্থ নিজ বাড়ীতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি….রাজেউন)। মৃত্যুকালে তিনি পাঁচ পুত্র ও তিন কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন, গুণগ্রাহী রেখে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে