মসজিদ-মাদরাসায় হাত দিলে দেশে আগুন জ্বলবে : আল্লামা বাবুনগরী

চট্টগ্রাম অফিসঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর সহযোগী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, মসজিদ-মাদরাসার সম্পর্ক কুরআনের সাথে। আর কুরআনের সম্পর্ক লওহে মাহফুজের সাথে। সুতরাং মসজিদ-মাদরাসা উচ্ছেদ করার চেষ্টা করা লওহে মাহফুজ উচ্ছেদের নামান্তর। লওহে মাহফুজ উচ্ছেদ কখনো সম্ভব নয়; তাই মসজিদ-মাদরাসা উচ্ছেদ কস্মিনকালেও সম্ভব হবে না। মসজিদ-মাদরাসায় হাত দিলে দেশে আগুন জ্বলবে। সেগুনবাগান মাদরাসায় পড়ালেখা করে হাজার হাজার এতিম-অসহায় শিক্ষার্থী হাফেজ-আলেম হয়ে দেশ-বিদেশে জাতির খেদমতে ও ইসলামের প্রচার-প্রসারে সুনাম ও খ্যাতির সাথে যোগ্যতার স্বাক্ষর রাখছে, যা শিক্ষার হারকে এক মাইলফলক স্থানে নিয়ে যাচ্ছে। এর দ্বারা এক দিকে যেমন কুরআনের খেদমত হচ্ছে; অন্য দিকে দেশের শিক্ষার হারেও অসামান্য অবদান রাখছে।

গত শনিবার বিকেলে সেগুনবাগান তা’লীমুল কুরআন মাদরাসায় অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরিউক্ত কথা বলেন। তা’লীমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান হাফেজ মুহাম্মদ তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান বক্তা ছিলেন, চট্টগ্রাম দারুল হিদায়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আজিজুল হক আল-মাদানী।

!-- Composite Start -->
Loading...

প্রধান অতিথি আল্লামা জুনাইদ বাবুনগরী আরো বলেন, সেগুনবাগান মাদরাসা দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান দেশ-জাতি, ইসলাম ও মুসলিম উম্মাহর ঈমান রক্ষা এবং আদর্শ জাতি গঠনে এক অনন্য অবদান রাখছে। পবিত্র কুরআনের এই প্রতিষ্ঠান উচ্ছেদের ষড়যন্ত্র বরদাশত করা হবে না।
ওই মাহফিলে আরো বক্তব্য রাখেনÑ জামিয়া ইসলামিয়া পটিয়ার সহকারী পরিচালক মাওলানা আবু তাহের নদভী, দারুল উলুম হাটহাজারীর মুফতি জসীমুদ্দীন, জামিয়া দারুল মা’আরিফের সহকারী পরিচালক মাওলানা ফোরকানুল্লাহ খলিল, ফিরোজশাহ মাদরাসার মহাপরিচালক মাওলানা হাফেজ তাজুল ইসলাম, নাছিরাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল জব্বার, জামেয়া বাইতুল করিমের নির্বাহী পরিচালক মাওলানা ফরিদ আহমদ আনসারী, জামেয়া ইসলামিয়া পটিয়ার মুহাদ্দিস মাওলানা ওবায়দুল্লাহ হামজাহ, মাওলানা মাযহারুল ইসলাম, খুলনার পীর মাওলানা ওমর ফারুক বিন নূূরী, পাহাড়তলী মুহাম্মদিয়া মাদরাসার পরিচালক হাফেজ কবির আহমদ, হাটহাজারী উলামা পরিষদের সেক্রেটারি ও বাথুয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা জাফর আহমদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মুফতি হুমায়ুন কবির খালভী, রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কলোনি জামে মসজিদের খতিব মাওলানা জমির উদ্দিন জিহাদী, চট্টগ্রাম তিনপুল মসজিদের খতিব মাওলানা গোলাম কিবরিয়া, আলকরণ মসজিদের খতিব মাওলানা আব্দুর রহমান, ওয়ার্লেস বড় মসজিদের খতিব মাওলানা হাফেজ মোশাররফ হোসাইন, হাফেজ আব্দুল মান্নান, মাদরাসা অ্যাসোসিয়েশনের মহাসচিব মাওলানা ইউসুফ ছানুভী প্রমুখ।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.