মশা নিধনের অভিজ্ঞতা নিতে সিঙ্গাপুরে মেয়র সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদকঃ এবার মশা নিধনের বিভিন্ন ধরনের অভিজ্ঞতা নিতে সিঙ্গাপুরে গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মেয়রের সফরসঙ্গী হিসেবে রয়েছেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ।

!-- Composite Start -->
Loading...

রোববার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে বিমানযোগে ঢাকা ত্যাগ করেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক এডিসসহ বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে গৃহীত পাঁচ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ‌‘কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন ডিপার্টমেন্ট খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম সম্যক অবগত হওয়ার অংশ হিসেবে সেখানে গেছেন তিনি।

সেখানে অবস্থান মেয়র সাঈদ খোকন সিঙ্গাপুরের মিনিস্ট্রি অব হেলথ এবং ন্যাশনাল এনভায়রনমেন্ট এজেন্সির সঙ্গে এডিস মশক নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন, পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং কারিগরিসহ আইনগত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন ।

চলতি সপ্তাহের শেষের দিকে সাঈদ খোকন দেশে ফিরতে পারেন বলে জানা গেছে। এর আগে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন ঢাকা দক্ষিণের মেয়র।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.