মন্ত্রী-এমপিদের প্রয়োজন নেই, তাপস-আতিকুলই যথেষ্ট: কাদের

0
415

আসন্ন ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনে প্রচার প্রচারণার জন্য আমাদের মন্ত্রী-এমপিদের প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি প্রার্থীদের মোকাবিলা করতে আমাদের ক্লিন ইমেজের দুই মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামই যথেষ্ট।

আজ রোববার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর প্রথম সভা শেষে এক প্রেস বিফিংয়ে তিনি এ মন্তব্য করেন তিনি।

‘মন্ত্রিত্ব ছেড়ে প্রচারণায় আসুন,’ ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের এই আহ্বান সম্পর্কে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আপনাদের মন্ত্রী-এমপিদের চ্যালেঞ্জ করতে হবে না। আপনাদের মোকাবিলা করতে আমাদের ক্লিন ইমেজের মেয়র প্রার্থীরাই যথেষ্ট। আপনি নিজেই এমপি হয়ে পদত্যাগ করে একটা নাটক করেছেন।

তিনি বলেন, নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন, তবে এমপি এবং মন্ত্রীরা যাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না করেন, সেভাবে আমাদের নেত্রী নির্দেশনা দিয়েছেন। মন্ত্রী-এমপিরা ক্যাম্পেইনে যাবেন না, তারা দলের ভেতরে অন্যান্য কাজ করবেন। নির্বাচন কমিশন আচরণবিধি যেভাবে প্রয়োগ করতে চায় করবে, সেখানে আমরা দ্বিমত পোষণ করি না।

সভায় যেসব বিষয় আলোচনা হয়েছে, সেগুলো জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশের বিভিন্ন জেলায় শীত এবং শৈত্যপ্রবাহ চলছে। সেজন্য আওয়ামী লীগের পক্ষ থেকে ৪৫ লাখ শীতবস্ত্র এবং তিন কোটি টাকা বিতরণ করা হচ্ছে। আমাদের দলের বিভিন্ন টিম বিভিন্ন জেলায় গিয়ে টাকা ও শীতবস্ত্র বিতরণ করবে।

জাতীয় সম্মেলনের আগে মেয়াদোত্তীর্ণ ২৯টি জেলা-মহানগর কমিটির কাজ সমাপ্ত করেছি। বাকি যেসব জেলার কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে, সেগুলোর কমিটি দেওয়ার কাজ চলছে, যোগ করেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে