‘মনির গ্রুপের’ সদস্যরা কেড়ে নেয় টাকা-মোবাইলসহ মূল্যবান সামগ্রী

0
88

ঢাকা, ১২ এপ্রিল– কিশোর গ্যাং ‘মনির গ্রুপ’, এর একাধিক সদস্য একত্রিত হয়ে ঢাকার বিভিন্ন এলাকায় রাস্তায় চলাচল করা সাধারণ মানুষকে তাদের কাছে থাকা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে টাকা, স্বর্ণ অলংকার, মোবাইল এবং মূল্যবান সামগ্রী কেড়ে নিয়ে চলে যেত। গ্রুপটির পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

ডাকাতির প্রস্তুতিকালে রোববার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকা থেকে গ্রুপটির সদস্যদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-২’র সহকারী পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেন।

আব্দুল্লাহ আল মামুন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের আভিযানিক দল রোববার জানতে পারে, রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার ১ নম্বর রেলওয়ে মার্কেটের পাশে অন্ধকারাচ্ছন্ন ফাঁকা জায়গায় দেশীয় অস্ত্র সরঞ্জামাদীসহ কয়েকজন ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। পরে আভিযানিক দলটি ঘটনাস্থলে উপস্থিত হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় কিশোর গ্যাংটির সক্রিয় ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন : ৩০০ কোটি টাকা আত্মসাৎকারী গাজী বেলায়েতকে বিদেশে যাবার অনুমতি দেয়নি হাইকোর্ট

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মনির হোসেন (১৫), মো. শরিফ (১৩), মো. মোবারক (১৪), মো. শিপন (১৪), মো. শিপন (১৩)। তাদের কাছে থাকা দেশীয় অস্ত্রগুলো জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তারা স্থানীয় কিশোর মনির গ্যাং’র সদস্য বলে স্বীকার করে। এ ছাড়া একাধিক সদস্য একত্রিত হয়ে ঢাকার বিভিন্ন এলাকায় রাস্তায় চলাচল করা সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা-স্বর্ণালংকার, মোবাইল ও মূল্যোবান সামগ্রী ছিনতাইয়ের কথাও স্বীকার করে তারা।

র‌্যাব-২’র সহকারী পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তথ্যগুলো যাচাই-বাছাই করে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সূত্র : আমাদের সময়
এম এন / ১২ এপ্রিল

Source link