ভোটের ময়দানে ‘স্ট্রিট ফাইটার’ মমতা

0
89

কলকাতা, ১৩ ফেব্রুয়ারি – ২০২১ সালের নির্বাচনী মাঠে নিজেকে ‘স্ট্রিট ফাইটার’ হিসেবে দাবি করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তার দাবি, এবারের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের মাটিতে আবারও ক্ষমতায় আসবে তৃণমূল কংগ্রেস। গোটা পশ্চিমবাংলায় ২২১টিরও বেশি আসনে জয় পাবে তৃণমূল কংগ্রেস।

কিন্তু তৃণমূলে এতো ভাঙ্গন, দলের অন্দরে ক্ষোভ বিক্ষোভ পাশাপাশি বিজেপি ও বাম-কংগ্রেস জোটের ধারাবাহিক আক্রমণের মুখে দাঁড়িয়ে কোন সমীকরণে ২২১টিরও বেশি আসন পাবে তৃণমূল কংগ্রেস? এর ব্যাখ্যাও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতায় ইন্ডিয়া টুডের কনক্লেভ ইষ্ট ২০২১ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, একুশের নির্বাচন নতুন কোনো নির্বাচন নয়। এর আগে রাজ্যে যে সমস্ত নির্বাচন হয়েছে এবারের নির্বাচন তার থেকে ব্যাতিক্রমী কিছু নয়। এই নির্বাচনও হবে ইস্যু ভিত্তিক নির্বাচন। যার মধ্যে তৃণমূলের জয়ের নিশ্চিত ইস্যু হলো- রাজ্যের ১০ কোটি মানুষকে ফ্রিতে রেশন দেওয়া। ৫ লাখ পরিবারকে ফ্রি স্বাস্থ্য বীমা দেওয়া, খাবার ফ্রি করা, চিকিৎসা ফ্রি একইসঙ্গে শিক্ষা ফ্রি করে দেয়া হলো অন্যতম কারণ।

আরও পড়ুন : প্রশান্ত কিশোরের বাড়ির দেওয়াল ভেঙে দেওয়া হল, নেপথ্যে কি রাজ‘নীতীশ’ হাইওয়ে?

তিনি বলেন, ৯৯ শতাংশ মানুষ রাজ্য সরকারের কোনো না কোনো প্রকল্পের দ্বারা সুবিধা পেয়েছেন। যার উপর দাঁড়িয়েই মূলত তিনি একুশের বিধানসভা নির্বাচনে জয়ের ব্যাপারে পূর্ণ আশাবাদী।

মমতা জানান, তৃণমূল শুধুমাত্র মানুষের পার্টি। তৃণমূল একমাত্র গনতন্ত্রেই বিশ্বাস করে।

এ সময় মমতা অভিযোগ করেন, শুধুমাত্র বিজেপির কারণেই বাংলার মাটিতে জাতি ও ধর্ম ভিত্তিক রাজনীতি শুরু হয়েছে। বিজেপি মানুষের বিরুদ্ধে মানুষকে লড়িয়ে দিচ্ছে। বাঙালিদের মধ্যে বিভেদ তৈরি করে দিচ্ছে। কাউকে বাংলাদেশি, কাউকে বিহারি তকমা দিয়ে দিচ্ছে। বাংলার বুকে ভাষা নিয়েও লড়াই বাধিয়ে দেয়া হচ্ছে।

উন্নয়নের নিরিখে ভোট হলে বিজেপি জানে তারা হেরে যাবে। যে কারণে বিজেপি আজ বাংলার মাটিতে গুন্ডামি করছে বলেও অভিযোগ করেন মমতা। তিনি বলেন, আয়কর আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার লোকেরা সিবিআইয়ের নাম নিয়ে এখন ভয় দেখাচ্ছে।

তিনি নরেন্দ্র মোদি এবং অমিত শাহের নাম উল্লেখ না করে বলেন, আজ দুটি লোক মিলেই দেশ চালাচ্ছে। দেশের সব থেকে দুর্নীতি যুক্ত দল হলো বিজেপি। যারা আজ তৃণমূল থেকে বিজেপিতে চলে যাচ্ছেন তারা সবাই দুর্নীতিগ্রস্ত। নিজেদের বাঁচাতেই এই দল বদল। যারা গেছেন তাদের মধ্যে অনেকেই এবারের ভোটে জিততে পারবে না।

মমতা বলেন, ধর্ম হলো নিজের আর উৎসব হলো সবার। তবে তিনি তাৎপর্যপূর্ণভাবে বলেন, তাদের লড়াই রাষ্ট্রীয়, সেবক সংঘের (আরএসএস) বিরুদ্ধে নয়, তাদের লড়াই বিজেপির বিরুদ্ধে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৩ ফেব্রুয়ারি

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ভোটের ময়দানে ‘স্ট্রিট ফাইটার’ মমতা first appeared on DesheBideshe.

Source link