ভাষা শহীদদের প্রতি তিতুমীর কলেজ ছাত্রলীগের বিনম্র শ্রদ্ধা

0
67

মামুন সোহাগ:: একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।

রবিবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ক্যাম্পাসের শহীদ মিনারে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা এ শ্রদ্ধা জানান।

এসময় উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল, কাজী রহমত উল্লাহ রাফি, আব্দুল্লাহ আল জিয়াদ, আরাফাত হাওলাদার, ফজলে রাব্বি, আরিফ হোসেন মুন্না, এম.কে হাসান সবুজ প্রমুখ। সেসময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে।

ভাষা আন্দোলন দমন করতে ১৯৫২ সালের আজকের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকায় ১৪৪ ধারা জারি করে। ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে গুলি চলে। গুলিতে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। তাঁদের স্মরণেই দেশবাসী এই শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় মিনারের বেদি।

এছাড়া, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কলেজটিতে দিনভর নানা আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Source link