ভারতের স্বাধীনতা দিবসে এবার ধর্ম ও বলিউড নিয়ে কঠিন মন্তব্য জন আব্রাহামের

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেতা জন আব্রাহামের মতে, বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি মোটেই একটি ধর্মনিরপেক্ষ স্থান নয়। স্বাধীনতা দিবসে মুক্তি পেতে চলেছে জন অভিনীত ছবি ‘বাটলা হাউজ’। সেই ছবির প্রচারেই একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে সাংবাদিকদের একটি প্রশ্নের উত্তর এমন অভিমত প্রকাশ করেন অভিনেতা।

এক সাংবাদিক জনকে জিজ্ঞাসা করেন, “বলিউডে এমন বিভেদের মেজাজ কেন”? ওই সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, “কে আপনাকে বলেছে, বলিউড ধর্মনিরপেক্ষ? এই ইন্ডাস্ট্রি একশো শতাংশ ধর্মনিরপেক্ষ নয়। এখানেও মেরুকরণ রয়েছে। এটাই বাস্তব”।

!-- Composite Start -->
Loading...

জন আরও বিশদে বলেন, “সমস্যাটা হল সারা বিশ্বে মেরুকরণ চলছে। আমার ছবিতে একটি সংলাপ রয়েছে, ‘এমন নয় যে এর ফলে কোনো নির্দিষ্ট সম্প্রদায় ক্ষতিগ্রস্ত হচ্ছে, পুরো বিশ্ব ক্ষতিগ্রস্ত হচ্ছে’। (ডোনাল্ড) ট্রাম্পের দিকে তাকান, ব্রেক্সিটের দিকে তাকান, বরিস জনসনের দিকে তাকান – বিশ্ব আজ মেরুকৃত। আপনি এই পৃথিবীতে বাস করছেন, সুতরাং, আপনাকে এটার সঙ্গে মোকাবিলা করতে হবে। একই সঙ্গে আমি অনুভব করি, আমার দেশ সেরা এবং সেরা এই ইন্ডাস্ট্রি”।

একই সঙ্গে ৪৬ বছরের অভিনেতা মনে করেন, “সোশ্যাল মিডিয়া বিষয়কে গুরুত্ব সহকারে নেয় না, কারণ যাঁরা ট্রোল করেন, তাঁরা অদৃশ্য মুখ। যে কারণে সোশ্যাল মিডিয়ায় সব থেকে বিষাক্ত মন্তব্যগুলিও উঠে আসে। সোশ্যাল মিডিয়ায় বিশ্বাস করবেন না”।

প্রসঙ্গত, ১১ বছর আগে দিল্লির বাটলা হাউজে যে এনকাউন্টার হয়েছিল, সেই কাহিনির উপরই আধারিত জনের এই নতুন ছবি ‘বাটলা হাউজ।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.