‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড’র জন্য নিবন্ধন শুরু

0
88

ডেস্ক রিপোর্ট :: দেশের সফটওয়্যার ও সেবা পণ্য নির্মাতাদের সংগঠন বেসিস চতুর্থবারের মতো ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড দিতে যাচ্ছে। এ উপলক্ষে সংগঠনটি সোমবার (১১ জানুয়ারি) বেসিস কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে। অনুষ্ঠানে জানানো হয়, এ বছর ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেওয়া হবে। এজন্য আগ্রহীদের একটি প্রতিযোগিতায় অংশ নিতে হবে।

আগ্রহীরা https://bnia.basis.org.bd লিংকের মাধ্যমে নিবন্ধন করে অংশ নিতে পারবেন। নিবন্ধন চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী ও সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার দিই। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো আন্তর্জাতিক অঙ্গনে প্রতিযোগিতার জন্য মনোনয়ন দেওয়া হয়, যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাকেও তুলে ধরে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০ -এর সহ-আহ্বায়ক রাশেদ কামাল বলেন, এ বছর বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রথম বছরের তুলনায় প্রায় দশগুণ বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ বছর ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেওয়া হবে।

আয়োজনের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মমিনুল ইসলাম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি খাতের প্রতিষ্ঠানগুলোর অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।

বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান প্রযুক্তি ব্যবহার করে এ বছরের বিচার প্রক্রিয়া বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস-২০২০ কে অন্য উচ্চতায় নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি তিনি নারীদের অংশগ্রহণ বাড়ানোর জন্যও অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

Source link