বেরোবি ভিসির দুর্নীতির ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র প্রকাশ হবে

0
143


নিজস্ব প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম-দুর্নীতির ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র আগামী শনিবার (১৩ মার্চ) প্রকাশ করা হবে। সেদিন বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ভিসির দুর্নীতি বিরোধী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বৃহৎ সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ সংবাদ সম্মেলন করে শ্বেতপত্র প্রকাশ করবে।

বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমান। তিন বলেন, নাজমুল আহসান কলিমউল্লাহ এই বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে যোগদানের পর থেকে প্রতিটি ক্ষেত্রেই দুর্নীতি করেছেন। উপাচার্যের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৭৫৮ পৃষ্ঠার একটি শ্বেতপত্র আগামী ১৩ মার্চ (শনিবার) প্রকাশ করা হবে।

শ্বেতপত্রে অন্তর্ভুক্ত ভিসির বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিনি বলেন, ভিসি ইউজিসির নির্দেশনা অমান্য করে জনবল নিয়োগ, শিক্ষক ও জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়ম, প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পের কাজে দুর্নীতি, নিয়োগ বোর্ডের সভাপতি ভিসি হয়েও অনুপস্থিতি থাকা, ইচ্ছেমতো পদোন্নতি, আইন লঙ্ঘন করে অ্যাকাডেমিক প্রশাসনিক পদ দখল ও ক্রয় প্রক্রিয়ায় নীতিমালা লঙ্ঘন, ভিসির অননুমোদিত ও অনিয়মতান্ত্রিক ফাউন্ডেশন ট্রেনিং, ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অতিরিক্ত খরচ, অবকাঠামোগত সীমাবদ্ধতা, চরম শিক্ষক সংকটসহ নানান অনিয়ম-স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে।

The post বেরোবি ভিসির দুর্নীতির ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র প্রকাশ হবে appeared first on দিকদর্শন.



Source link