বিপনী‌ বিতান মো‌ড়ের হাজী বিরিয়ানি হাউজকে অননুমোদিত রং খাদ্যে ব্যবহার ও রান্নাঘর অপরিচ্ছন্ন রাখায় জ‌রিমানা

0
80

বা‌ণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে, জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক স‌্যা‌রের অ‌র্পিত ক্ষমতাব‌লে এবং জেলা প্রশাসক, চট্টগ্রাম স‌্যা‌রের সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ১৩ জানুয়া‌রি ২০২১ চট্টগ্রাম মহানগরীর ‌কোতয়া‌লী থানায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়।

সকাল ১১টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৮ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,৩০,০০০/- (একলক্ষ ত্রিশ হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে রং দেয়া মটর, অননু‌মো‌দিত রং, লে‌বেল বিহীন ফ্লেভার ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

কোতয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারের মোজাহের সবজি দোকানকে রং দেওয়া মটর বিক্রয় করায় ৫,০০০/-, র‌ফি‌কের সব‌জি দোকান‌কে ৫,০০০/-, সফর আলী সব‌জি দোকান‌কে ৫,০০০/- এবং জাহাঙ্গী‌রের সব‌জি দোকান‌কে ৪,০০০/- টাকা জরিমানা ক‌রে চার ব‌্যবসায়ীর কা‌ছে র‌ক্ষিত প্রায় ৩৫ কি‌লোগ্রাম রং মি‌শ্রিত মটর ধ্বংস করা হয়।

বিপনী‌ বিতান মো‌ড়ের হাজী বিরিয়ানি হাউজকে অননুমোদিত রং খাদ্যে ব্যবহার ও রান্নাঘর অপরিচ্ছন্ন রাখায় ২০,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত রং ধ্বংস করা হয়।
হোটেল হান্নান আল ফয়েজকে অপ‌রিচ্ছন্ন অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ৬,০০০/- জরিমানা করা হয়।
হো‌টেল এ‌বি‌পি রেস্টুরেন্ট এন্ড বিরা‌নি হাউস‌কে ছাপা সংবাদপ‌ত্রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, রান্না করা খাবা‌রের সা‌থে কাঁচা চিং‌ড়িমাছ রাখা, নোংরা অপ‌রিচ্ছন্ন স্থা‌নে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও সংরক্ষণ করায় ২৫,০০০/- জ‌রিমানা করা হয়।

ফিরিঙ্গী বাজা‌রের মি‌ষ্টি‌মেলা ফুড প্রোডাক্টস‌কে প‌ণ্যের মোড়‌কে উ‌ল্লে‌খিত ওজন অ‌পেক্ষা কম ওজ‌নের পণ‌্য দেওয়ায়, ময়লাযুক্ত ডালডা ব‌্যবহার, খাদ‌্যদ্রব‌্য উৎপাদ‌নে নোংরা পাত্র ব‌্যবহার, লে‌বেল বিহীন ফ্লেভার ব‌্যবহার এবং নোংরা অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত করায় ৬০,০০০/- জ‌রিমানা ক‌রা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

আপনার একান্ত
মুহাম্মদ হাসানুজ্জামান
সহকারী প‌রিচালক
চট্টগ্রাম জেলা