বিদেশে রপ্তানিযোগ্য পণ্য চুরি: মালামাল উদ্ধারসহ আটক ৩

0
139

নিজস্ব প্রতিবেদক||

মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের অভিযানে রপ্তানির জন্য প্রস্তুতকৃত চুরি হওয়া ৩ হাজার পিস বেড-শীট ও বেড-কভার উদ্ধারসহ তিনজনকে আটক করেছে।

২৬ এপ্রিল বিকেলে বন্দর থানাধীন নিমতলা ট্রাক টার্মিনাল হতে চোরাই মালামালসহ তাদের আটক করা হয়। পাশাপাশি পরিবহনের কাজে ব্যবহৃত কাভার্ড ভ্যানটি জন্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছে ডিবি-বন্দর বিভাগের সহকারি পুলিশ কমিশনার (এসি)ইয়াসির আরাফাত।

আটককৃতরা হলেন-লক্ষীপুরের মো. সাইফুল (২৬) ও একই জেলা রামগতির মো. হেলাল (২০) ও নোয়াখালীর মো. সজিব (২৫)।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১৫ এপ্রিল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত কায়সার সানকো জেবি ট্যাক্সটাইল লিঃ জাপানের সানকো কোম্পানি লিঃ এর জন্য প্রস্তুতকৃত ১৪ হাজার দুইশত তেত্রিশ পিস বেড শীট ও বেড কভার শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওয়ানা হয়।

কিন্তু পরিবহনকালে পথিমধ্যে সংঘবদ্ধ চোরাই চক্র বিদেশে রপ্তানিযোগ্য এসব কাপড় থেকে ৩ হাজার পিস বেড-শীট ও বেড-কভার চুরি করে নেয়।

পরে কায়সার সানকো জেবি ট্যাক্সটাইল লিঃ পতেঙ্গা থানার
মামলা (নং-০৯) দায়ের করেন। মামলাটি তদন্তকালীন সময়ে এসি মো. ইয়াসির আরাফাত এর নেতৃত্বে ডিবি-বন্দর এর একটি টিম অভিযান সমস্ত মালামালসহ চোর চক্রের তিন সদস্যকে আটক করেন।

এসি ইয়াসির আরাফাত জানান, রপ্তানির জন্য প্রস্তুতকৃত গার্মেন্টস পণ্য পরিবহনকালে চুরি হলে আমাদের দেশের জন্য অত্যন্ত বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করে। সংঘবদ্ধ একটি চোরাই চক্র এসব রপ্তানি পণ্য পরিবহনকালে বিশেষ কৌশলে কার্টুন থেকে চুরি করে রেখে দেয়, যা বাহির থেকে দেখে বুঝার কোন উপায় নেই। পরবর্তীতে রপ্তানিকৃত দেশে রপ্তানি পণ্য পৌঁছার পর নির্দিষ্ট পরিমাণ থেকে কম পাওয়া গেলে নেতিবাচক প্রভাব ফেলে।