বিদেশে বসে ষড়যন্ত্রের জাল বুনছে: দীপু মনি

93


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁদপুর: সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিদেশি শক্তি এই ঘটনার সঙ্গে জড়িত কি না তা তদন্তের বিষয়, তবে বিদেশে বসে কোনো কোনো অপশক্তির ধারক ও বাহক ষড়যন্ত্রের জাল বুনছে এটা তো খুব স্পষ্ট। তাদের বিভিন্ন ধরনের কথাও বিভিন্ন জায়গায় পাওয়া যাচ্ছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে হাজীগঞ্জ পৌর এলাকার শ্রী শ্রী রাজলক্ষ্মী নারায়ণ জিউড় আখড়া ও রামকৃষ্ণ সেবাশ্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন।

বিএনপি-জামায়াতের দিকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, কারা এই অপশক্তি। কারা ১৩-১৪ সালে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। কারা আজকেও একটা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায়। যারা রাজনীতি করে না, অপরাজনীতি করে; এটি তাদের কাজ অবশ্যই।

সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, কেউ যেন অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করতে না পারে।

এসব হামলায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে জানিয়ে দীপু মনি বলেন, সারাদেশে যেখানে যেখানে এই ঘটনা ঘটেছে, এটাতো বুঝাই যাচ্ছে পরিকল্পিতভাবে এই হামলাগুলো করা হচ্ছে। সব জায়গায় চিহ্নিত করা হয়েছে অপরাধী কারা। সরকার অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

সারাবাংলা/এএম





Source link