বিজয় দিবসের আলোচনা সন্ত্রাস-দুর্নীতি অতীতেও দেশের সর্বনাশ ডেকে এনেছিল : ন্যাপ মহাসচিব

0
263

শাসকগোষ্টির দানবীয় সন্ত্রাস-দুর্নীতি অতীতেও দেশের সর্বনাশ ডেকে এনেছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশে এখন আবার সেই আশঙ্কা সৃষ্টি করেছে। সম্প্রতি ডাকসুর ভিপির ওপর হামলার দায় একদিকে যেমন সরকার ও ক্ষমতাসীনদের তেমনি তা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষেরও।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও বিজয়ের চেতনার ভিত্তিতে নতুন বাংলাদেশ গড়তে আমাদের নতুন ধারার রাজনীতি করতে হবে। গতানুগতির ধারার রাজনীতির বাইরে স্বচ্ছ ও জবাবদিহিতামূলক রাজনীতি প্রতিষ্ঠার জন্য কাজ করে যেতে হবে।

ন্যাপ মহাসচিব বলেন, বর্তমান বাস্তবতায় রাজনীতি একটি ব্যবসায় পরিণত হয়েছে, আমরা এই ধারার বাইরে রাজনীতি করতে হবে। যারা টাকা লগ্নি করে, ব্যবসায়ী মনোবৃত্তি থেকে আবার সেই টাকা উত্তোলনের জন্য রাজনীতি করতে চায়, তাদেরকে রাজনীতিতে অবাঞ্চিত করতে হবে। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বিজয়ের চেতনা মুক্তিযুদ্ধের চেতনা ব্যবহার করে একশ্রেণীর সন্ত্রাসী আর লুটেরাদের কারণে প্রশ্নবিদ্ধ হচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতার ইতিহাস থেকে স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীকেও মুছে দেয়ার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে ষড়যন্ত্রকারীরা। মুক্তিযুদ্ধ আর স্বাধীনতার সংগ্রামের সকল সেনানীকে মুছে দেয়ার এই ষড়যন্ত্র জাতির জন্য শুভ নয়।

তিনি আরো বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে দেশ, গণতন্ত্র ও সরকারবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠার জন্য সবাইকে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহন করেন দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, যুব বিষয়ক সম্পাদক বাহাদুর শামিম আহমেদ পিন্টু, নগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, মহিলা সম্পাদক সাদিয়া ইসলাম ইমন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে