বিজেপিতে যোগ দিলেন তনুশ্রী – DesheBideshe

0
130

কলকাতা, ১০ মার্চ – ‘আমি অভিনয়টা পারি। অভিনয় করতে ভালোবাসি। তাই অভিনয়টাই করে যাব। রাজনীতিতে যাব না।’ ২০১৯ সালে জুলাই মাসে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে এমনটাই বলেছিলেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। সে সাক্ষাৎকারে তিনি জোর দিয়ে বলেছিলেন, রাজনীতি তিনি আসবেন না। অভিনয়ের মাধ্যমে মানুষকে বিনোদন দিয়ে যাবেন। এছাড়া আরও বেশ কিছু সাক্ষাতকারে এমন মন্তব্য তিনি করেছেন। কিন্তু কথা রাখেননি তনুশ্রী। রীতিমতো ঢাকঢোল পিটিয়ে রাজনীতিতে নেমেছেন। যোগ দিয়েছেন ভারতীয় জনতা পার্টি বা বিজেপিতে।

গত সোমবার ভারতের পশ্চিমবাংলা রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে বিজেপির দলীয় পতাকা গ্রহণ করে আনুষ্ঠানিকভাবে তিনি দলে যোগ দেন। তবে বিজেপি তনুশ্রীকে প্রার্থী করবে কি না, সে ব্যাপারে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি। এর আগে তাঁকে কখনো রাজনীতির মঞ্চে দেখা না গেলেও তবে সম্প্রতি অভিনেত্রী দেবলীনা দত্ত এবং সায়নী ঘোষকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা হওয়ার পর থেকে দুই শিল্পীর পাশেই দাঁড়িয়েছিলেন তনুশ্রী। যদিও সায়নী ভারতেরই অন্য আরেকটি দলের (তৃণমূল) প্রার্থী হয়েছেন।

বিজেপিতে যোগ দিয়ে স্থানীয় সাংবাদিকদের তনুশ্রী বলেন, ‘নারী দিবস আজ, এই বিশেষ দিনে জীবনেরও একটি বিশেষ অধ্যায় শুরু করলাম।’

রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়ে নারী দিবসকে বেছে নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘অনেক কিছুর জন্য এই দিন বেছেছি। আমার মতে, জীবনের বিশেষ মুহূর্ত উদ্‌যাপনের জন্য বিশেষ দিন দরকার। আমার জীবনের এই বিশেষ মুহূর্তকে স্মরণীয় করে রাখার দরকার ছিল। পাশাপাশি, একজন নারী স্বাধীন চিন্তায় অনুপ্রাণিত হয়ে নিজেকে মানুষের কাজে লাগাতে চাইছেন। সেটাও যাতে উদাহরণ হয়ে উঠতে পারে, তার জন্যও এই বিশেষ দিন বেছে নেওয়া।

আরও পড়ুন : দিলীপের কেন্দ্রে প্রার্থী হিরণ, বিতর্ক এড়াতে খড়্গপুর সদর আসনে তারকায় ভরসা পদ্মের

একই সঙ্গে তিনি বলেন, ‘সব সময় মানুষের সঙ্গেই কাজ করেছি। মানুষকে আনন্দ দিয়েছি সিনেমার মাধ্যমে। এখন একটা অন্য পদক্ষেপ করলাম। নতুন জন্ম হলো আমার।’

তনুশ্রী পশ্চিম বাংলার বিনোদনজগতে বিশেষ করে চলচ্চিত্রে জন প্রিয়মুখ। তাঁর ক্যারিয়ার শুরু মডেলিং দিয়ে। পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘উড়ো চিঠি’ ছবিতে তিনি প্রথম আলোচনায় আসেন। করেছেন বেশ কিছু ছবি।

গত বছর বেশ জনপ্রিয় হয় দেবের সঙ্গে অভিনীত ‘বুনোহাঁস’ ছবিটি। মাঝখানে এক ব্যবসায়ীর সঙ্গে তাঁর প্রেমের কথা শোনা যায়। যদিও তাঁদের বিয়ের খবর পাওয়া যায়নি এখনো। অভিনয়ের পাশাপাশি তিনি রেস্তোরাঁ ব্যবসাও করেন। অর্থাৎ ছবিতে অভিনয়ের পাশাপাশি তিনি অন্যান্য ক্ষেত্রেও নিজেকে ছড়িয়ে দেওয়া শুরু করেছিলেন।

কিছুদিন আগে কলকাতার নিউ আলীপুরে একটি রেস্তোরাঁও খুলেছিলেন তনুশ্রী। রাজনীতিতে যোগ দেওয়ার পর বিনোদন জগতে থাকবেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমি অবশ্যই এ জগৎ থেকে সরছি না। পছন্দসই চিত্রনাট্য পেলে অবশ্যই অভিনয় করব। এটা আমার পালাবদল ঘটছে। মনে হয়েছে, রাজনীতিতে আসার এটাই উপযুক্ত সময়।’

সূত্র : নতুন সময়
এন এ/ ১০ মার্চ

Source link