বাড়ল Amazon Prime মেম্বারশিপের খরচ; জেনে নিন বিশদে – News18 Bangla

93


#কলকাতা:  জনপ্রিয় সংস্থা Amazon তাদের প্রাইম মেম্বারশিপের (Amazon Prime Membership) দাম পরিবর্তন করল। তাদের প্রাইম মেম্বারশিপ প্রোগ্রামের খরচ কিছুটা বাড়ানো হচ্ছে। এখন থেকে Amazon-এর প্রাইম মেম্বারদের তাদের মেম্বারশিপের জন্য বাড়তি টাকা খরচ করতে হবে। Amazon-এর তরফে জানানো হয়েছে যে তাদের প্রাইম মেম্বারশিপের দাম আগের থেকে কিছুটা বাড়ানো হয়েছে। Amazon প্রাইম মেম্বারশিপের বার্ষিক দাম করা হয়েছে ১৪৯৯ টাকা। যা আগে ছিল ৯৯৯ টাকা। এছাড়াও তাদের অন্যান্য প্ল্যানগুলোর দামও কিছুটা বাড়ানো হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক সেই সব প্ল্যানের দাম এবং তাতে কী কী সুবিধা পাওয়া যাবে!

Amazon-এর প্রাইম মেম্বারশিপের (Amazon Prime Membership) বার্ষিক প্ল্যান ৯৯৯ টাকার বদলে করা হয়েছে ১,৪৯৯ টাকা। এছাড়াও ৩২৯ টাকার ৩ মাসের প্ল্যান ৩২৯ টাকার বদলে করা হয়েছে ৪৫৯ টাকা এবং ১২৯ টাকার ১ মাসের প্ল্যান করা হয়েছে ১৭৯ টাকার। Amazon-এর প্রাইম মেম্বারশিপের মেম্বাররা বিভিন্ন ধরনের সুবিধা পেয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হল তারা ১০টি ভাষায় বিভিন্ন ধরনের সিনেমা, টিভি শো দেখতে পায়। এছাড়াও Amazon Music-এর মাধ্যমে বিভিন্ন ধরনের গান শুনতে পায়, তা-ও অ্যাড ছাড়া। Amazon Pay এবং ICICI Bank-এর ক্রেডিট কার্ডের মাধ্যমে শপিং করতে পারে। এছাড়াও প্রাইম মেম্বাররা Prime Gaming-এর মাধ্যমে বিভিন্ন ধরনের গেম খেলতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক Amazon এর প্রাইম মেম্বারশিপের বেনিফিট-

– প্রাইম মেম্বাররা ফ্রি ডেলিভারির সুবিধা পায় তাদের সমস্ত কেনাকাটায়। আলাদা করে কোনও ডেলিভারি চার্জ কাটা হয় না।

– প্রাইম মেম্বাররা আনলিমিটেড ইন্ডিয়ান এবং ইউএস (US) এর সিনেমা, টিভি শো এবং অ্যামাজন অরিজিনালস দেখার সুবিধা পায়।

– প্রাইম মেম্বাররা কেনাকাটার ক্ষেত্রে বিভিন্ন ধরনের রিওয়ার্ড-এর সুবিধা পায়।

– প্রাইম মেম্বাররা একশোর ওপর ই-বুক (eBooks) এবং কমিকস পড়ার সুবিধা পায়।

– প্রাইম মেম্বাররা Amazon-এর কোনও সেল শুরু হওয়ার আগেই তার সুবিধা নিতে পারে।

আরও পড়ুন – WhatsApp ব্যবহারকারীদের জন্য দুঃখের খবর! ১ নভেম্বর থেকে এইসব ফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ

Amazon তাদের প্রাইম মেম্বারশিপ (Amazon Prime Membership) প্রোগ্রাম ভারতে শুরু করেছিল ২০১৬ সালে। সেই সময় তাদের বার্ষিক প্রাইম মেম্বারশিপ প্ল্যানের দাম ছিল ৪৯৯ টাকা। এখন সেই বার্ষিক প্ল্যানের দাম করা হল ১৪৯৯ টাকা। Amazon তাদের প্রাইম মেম্বারদের নানা ধরনের অফার দেওয়ার সঙ্গে সঙ্গে বাজারে নিয়ে আসছে বিভিন্ন ধরনের প্রোডাক্ট, তার কেনাকাটাতেও কখনও কখনও প্রাইম মেম্বাররা বিশে ছাড় পেয়ে থাকে।



Source link