বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, নিখোঁজ ১৬ -Deshebideshe

0
57

ত্রিপোলি, ২৭ সেপ্টেম্বর- বাংলাদেশিসহ ২২ জন অভিবাসনপ্রত্যাশীকে লিবিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে আর নিখোঁজ রয়েছেন অন্তত ১৬ জন। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) শুক্রবার এ তথ্য জানিয়ে বলেছে, ভূমধ্যসাগরে বৃহস্পতিবার রাতে ওই নৌকাডুবির ঘটনা ঘটেছে। খবর এএফপি ও আল-জাজিরা।

নিখোঁজ ব্যক্তিরা কে কোন দেশের নাগরিক, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে মারা যাওয়া তিনজনের মধ্যে দুজন সিরীয়। অপরজন ঘানার নাগরিক।

আইওএমের মুখপাত্র সাফা মসেহলি বলেন, যে ২২ জনকে উদ্ধার করা হয়েছে, তাদের মধ্যে বাংলাদেশ, মিশর, ইথিওপিয়া, নাইজার, সোমালিয়া, সিরিয়া ও ঘানার নাগরিক রয়েছেন। লিবিয়ার কোস্টগার্ডের সহযোগিতায় ওই ২২ জনকে উদ্ধার করা হয়। পরে তাদের লিবিয়ার জলিতেন আটককেন্দ্রে নেওয়া হয়।

আরও পড়ুন: ভূমধ্যসাগরে নৌকাডুবিতে পাঁচ শিশুসহ ৪৫ জনের প্রাণহানি

লিবিয়ার কোস্টগার্ড বলেছে, নৌকাডুবির ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়তে পারে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে কাজ চলছে।

আইওএমের তথ্য অনুসারে, গত বছর এক লাখের বেশি অভিবাসনপ্রত্যাশী ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করেছেন। এর মধ্যে ১ হাজার ২০০ জনের বেশি মারা গেছেন। আর চলতি বছর এ পর্যন্ত লিবিয়ার উপকূলে তিন শতাধিক অভিবাসনপ্রত্যাশী ও শরণার্থীর মৃত্যু হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর নৌকা ডুবিতে ২০ জনের মৃত্যু হয়।

সূত্র: আরটিভি
এম এন  / ২৭ সেপ্টেম্বর

Source link