বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত থাকার প্রমাণ আছে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

0
107

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের ‘জড়িত থাকার প্রমাণ রয়েছে’ দাবি করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সেসব ‘যথাসময়ে’ জাতির সামনে তুলে ধরা হবে।

রবিবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, আমরা বলছি যে, জিয়াউর রহমান সাহেব বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত। সেই হিসেবে আমরা তাকে খুনি হিসেবে বলেছি। তার দলের পক্ষ থেকে বলা হয়েছে যে তিনি খুনের সাথে জড়িত নয়। আমরা জবাবে বলেছি, তার কী সম্পৃক্ততা আছে সেটার দালিলিক প্রমাণ ও তথ্যাদিসহ আমরা জাতির কাছে উপস্থাপন করব।

আরও পড়ুন : প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্ছে: তথ্যমন্ত্রী

সংবিধান লঙ্ঘন, বঙ্গবন্ধুর খুনিদের দেশত্যাগে সহায়তা এবং তাদের গুরুত্বপূর্ণ পদে পদায়নের কারণে গত ৯ ফেব্রুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রস্তাব করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল। বিএনপি ওই সিদ্ধান্তকে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক’ হিসেবে বর্ণনা করেছে। জামুকার ওই এখতিয়ার আছে কি না, সেই প্রশ্নও তারা তুলেছেন।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী মোজাম্মেল হক বলেন, জামুকা এ বিষয়ে প্রস্তাব দিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। প্রস্তাব, এটা তো আপনারা দেখেছেনই। আমরা তো প্রস্তাবের মালিক, আমরা প্রস্তাব করেছি।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপির মূল কথা হল, তিনি (জিয়াউর রহমান) হত্যার সঙ্গে জড়িত নন। আমরা বলেছি, তিনি যে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত আমাদের কাছে তার প্রমাণ আছে। আমরা ইনশাআল্লাহ যথাসময়ে প্রমাণসহ জাতির সামনে পেশ করব। ওয়েট অ্যান্ড সি।

সূত্র : দেশরুপান্তর
এন এইচ, ১৪ ফেব্রুয়ারি

Source link