বঙ্গবন্ধুর হত্যাকারী জিয়া: বাহাউদ্দিন নাছিম

66


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, খুনি জিয়াকে নির্দোষ প্রমাণ করার জন্য তার অনুসারীরা তাকে বীর মুক্তিযোদ্ধা বলে মিথ্যা আখ্যা দিয়ে চলেছে। আমরা বলতে চাই বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া জড়িত না থাকলে জাতির জনকের হত্যাকারীদের খুঁজে তাদের বিচার করতো। তা না করে হত্যায় জড়িত সবাইকে আশ্রয় দিয়েছিলো খুনি জিয়া।

রোববার (৫ সেপ্টেম্বর) সকালে মিরপুর-১৪ জামেউল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে দুঃস্থ মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রতিদিন বিভ্রান্তি ছড়ায় অভিযোগ করে নাছিম বলেন, ‘বাঙালি জাতিকে বিভ্রান্ত করার জন্য প্রতিদিন তারা মিথ্যার ফুলঝুড়ি নিয়ে ছুটে। জাতির পিার হত্যাকারী কে বা কারা তা দেশের নতুন প্রজন্মের কাছে স্পষ্ট। আমরা বলতে চাই খুনি কখনো মুক্তিযোদ্ধা হতে পারে না।’

তিনি আরও বলেন, ‘মানুষের জন্য কাজ করাই আমাদের রাজনীতির দীক্ষা, শিক্ষা। বিএনপি জামায়াত সরকার জঙ্গিবাদের প্রশ্রয় দিয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছে। এরাই দুর্নীতির চ্যাম্পিয়ন হয়ে দেশের মানুষের সম্মুখে সততার কথা বলে। এসকল মিথ্যাবাদীরা হাওয়া ভবন সৃষ্টি করে সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে।’

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

এছাড়া আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুলসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

সারাবাংলা/এনআর/এমও





Source link