ফ্রি-কিকে মেসির হ্যাটট্রিক

ফ্রি-কিক পেলেই সেটাকে গোলে পরিণত করা অভ্যাস হয়ে গেছে লিওনেল মেসির। রাতে লা লিগার ম্যাচে ১টি পেনাল্টি ও দুটি ফ্রি-কিকে ২টিতেই গোল আদায়ের মাধ্যমে হ্যাটট্রিক করেন লিওনেল মেসি। পাশাপাশি বার্সেলোনা ৪-১ ব্যবধানে হারায় সেল্টা ভিগোকে। অপর গোলটি লুকাস বুসকেটসের। রাতের অপর ম্যাচে রিয়াল মাদ্রিদ ৪-০ গোলে হারিয়েছে এইবারকে।

ক্লাবের হয়ে ৬১২ ক্যারিয়ার গোল হয়ে গেছে মেসির। বর্তমানে খেলছেন এমন কোনো ফুটবলারের এই রেকর্ড নেই। ৫২ ফ্রি-কিক গোলের পাশাপাশি ৫২ টি ক্যারিয়ার হ্যাটট্রিকও হয়েছে আর্জেন্টাইন এই জাদুকরের। শুধু লা লিগায় সমান ৩৪টি হ্যাটট্রিক এখন ক্রিশ্চিয়ানো রোনালদো ও মেসির। চলতি মৌসুমে প্রথম হ্যাটট্রিক পেলেন কাতালান জায়ান্টদের প্রাণপুরুষ। এক ম্যাচেই দুটি ফ্রি-কিক গোল মেসির ক্যারিয়ারে দ্বিতীয়।

!-- Composite Start -->
Loading...

চলতি মৌসুমে ১২টি লা লিগা ম্যাচ হয়েছে। সমান ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা ও দ্বিতীয় রিয়াল মাদ্রিদ।

লিওনেল মেসি ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন। ৪২ মিনিটে সেল্টার লুকাস ওলাজা গোলটি শোধ করে দেন। প্রথমার্ধের যোগ করা সময়ে মেসি ফ্রি-কিক থেকে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন। ৪৮ মিনিটে আবারও ফ্রি-কিক থেকে গোল করেন বার্সেলোনার রেকর্ড গোলদাতা মেসি। ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে বুসকেটস আরেকটি গোল করলে ৪-১ ব্যবধান হয়ে যায়।অপর দিকে রিয়াল মাদ্রিদের হয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। আর একটি করে গোল রামোস ও ফেডেরিকোর।

মতামত দিন

Post Author: bdnewstimes