ফ্রান্সে মহানবীকে কটাক্ষ করার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

0
121

লিয়াকত রাজশাহী ব্যুরোঃ বিশ্ব নবী হযরত মুহাম্মাদ (স:) কে ব্যঙ্গ চিত্র করায় ফ্রান্সের পন্য বয়কট করার দাবী রেখে চীনের উইঘুর মুসলিমদের উপর অমানবিক নির্যাতন এবং সারা বিশ্বের মুসলিমদের উপর পাশবিক নির্যাতন সহ ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন করে রাসূল (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে রাজশাহীতে হেফাজতে ইসলাম সহ মুসলিম ধর্মপ্রান মুসুল্লিরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।
আজ ৩০ অক্টোবর শুক্রবার জুম্মার নামাজ শেষে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন বাংলাদেশ হেফাজতে ইসলামের রাজশাহী জেলা শাখা।
নগরীর জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সোনাদীঘির মোড় হয়ে কুমারপাড়া প্রদক্ষিণ করে পুনরায় জিরো পয়েন্টে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন হেফাজতে ইসলামের রাজশাহী জেলার সভাপতি মাওলানা তৈয়বুর রহমান নিজামি। এছাড়াও মানববন্ধনে বক্তব্য দেন, মাওলানা নেক আহম্মেদ, মিনহাজ উদ্দিন, মুফতি মোঃ ইয়াকুব, জাকারিয়া হাবিবী, হাবিবুর রহমান কাসেমী, আব্দুল মজিদ, মুফতি আলী আকবর ফারুকী, বোরহান উদ্দীন সাঈদ, মুফতি হুসাইন আহমেদ, মোর্শেদ আলম, রশীদ আহম্মদ প্রমূখ।

এসময় বক্তরা বলেন, ‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। তারা আরো বলেন, আমাদের রাসুলকে কতটা ভালোবাসি, আমরা রক্ত দিয়ে প্রমাণ করবো। আমাদের নবীকে নিয়ে কুটক্তি করা হলে আমরা ঘরে বসে থাকবো না। এছাড়া বিক্ষোভ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বানও জানানো হয়েছে।