ফেসবুকে দুই সাংবাদিকের নামে ভিত্তিহীন লেখালেখির বিরুদ্ধে উখিয়া অনলাইন প্রেসক্লাবের বিবৃতি

0
111

কক্সবাজারের উখিয়ায় দুই সাংবাদিক নেতার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর ভিত্তিহীন লেখালেখি’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন উখিয়া অনলাইন প্রেসক্লাব।

সম্প্রতি অবৈধ ডাম্পার ও পাহাড় খেকোদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন এবং গত ১৮ ফেব্রুয়ারী রাত ১১টার সময় মাটিবাহী অবৈধ ডাম্পারের ভিডিও ধারণের সময় ১০/১২জন ভাড়াটিয়া গুন্ডা ও সন্ত্রাসী বাহিনী নিয়ে সাংবাদিক শরিফ আজাদের উপর হামলা চালায়। এঘটনায় পরের দিনই তার বড় ভাই জসিম আজাদ বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা করে করেন। যার নম্বর ৪৬/১২৮।

এরপর থেকে অবৈধ ডাম্পার ও পাহাড় খেকোদের লেলিয়ে দেয়া উশৃঙ্খল বিপদগামী যুবক সামাজিক যোগাযোগ মাধ্যমে জসিম আজাদ ও শরীফ আজাদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ শব্দ (চাঁদাবাজ) আখ্যায়িত করে মনগড়া লেখালেখি করছে। যা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত বলে মনে হয়েছে ।

বিবৃতি দাতারা বলেন, যদি তাদের বিরুদ্ধে চাঁদাবাজির সুনির্দিষ্ট তথ্য প্রমাণ থাকে, সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে অভিযোগ সহকারে জমা দেয়ার অনুরোধ জানাচ্ছি।

একই সাথে যথোপযুক্ত প্রমানাদি ছাড়া মনগড়া কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হলে আইনের আশ্রয় নেয়া হবে।

পাহাড় খেকো ও ডাম্পার সিন্ডিকেটের পক্ষে হীন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি এ ধরণের শব্দ প্রত্যাহারের দাবি জানায় নেতৃবৃন্দ।

বিবৃতি দাতারা হলেন, সভাপতি শফিক আজাদ, সহ-সভাপতি- মো: জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ, অর্থ সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, দপ্তর সম্পাদক রফিক মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ.কে রফিক উদ্দিন, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কনক বড়ুয়া, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রিদুয়ানুর রহমান, কার্যকরি সদস্য তানভীর শাহরিয়ার, হেলাল উদ্দিন ও তাসপ্রিয়া বিনতে কাশেম সহ সকল সদস্যবৃন্দ।

উল্লেখ্য, জসিম আজাদ ডিবিডি নিউজ সম্পাদনার পাশাপাশি উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। শরীফ আজাদ উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য, সীমান্ত বাংলার সম্পাদক ও কক্সবাজার বার্তার উখিয়া প্রতিনিধি এবং রিপোর্টার্স ইউনিটি উখিয়া শাখার সভাপতি।