ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

86


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ফের হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল ৪টায় স্বাস্থ্য পরীক্ষা করাতে এভারকেয়ার হাসপাতালে যান তিনি। এরপর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকের বরাত দিয়ে তার প্রেসউইং সদস্য শামসুদ্দিন দিদার রাত ১১টার দিকে সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

অবশ্য এভারকেয়ার হাসপাতালের মেডিকেল সার্ভিসেসের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আরিফ মাহমুদ সাংবাদিকদের আগেই জানিয়েছিলেন, পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনে খালেদা জিয়াকে কয়েকদিন হাসপাতালে থাকতে হতে পারে।

এর আগে অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছিলেন, বিএনপি চেয়ারপারসন বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছেন। শরীরে তাপমাত্রাও আছে কিছুটা। সেজন্য মেডিকেল চেকআপের জন্য তাকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার সব কিছু পর্যালোচনা করছে। পর্যালোচনার পর বোর্ডের মতামত অনুযায়ী খালেদা জিয়ার ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খালেদা জিয়ার প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে বলেন, ‘ম্যাডামের (খালেদা জিয়া) ভর্তির ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। পরীক্ষার-নিরীক্ষা চলছে। চিকিৎসকদের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত এলে যথাসময়ে মিডিয়াকে জানিয়ে দেওয়া হবে।’

নিয়মিত চেকআপের অংশ হিসেবে মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় গুলশানের ভাড়া বাসা ফিরোজা থেকে রওনা হয়ে বিকেল ৪টায় এভারকেয়ার হাসাপাতালে পৌঁছান খালেদা জিয়া। তার সঙ্গে ছিলেন ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. মামুন। বাসা থেকে বের হওয়ার আগে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে, খালেদা জিয়ার হাসপাতালে যাওয়ার খবর শুনে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মী-সমর্থক সেখানে ভিড় করেন। তারা খালেদা জিয়ার নামে স্লোগান দেন। পরিস্থিতি সামাল দিতে এভারকেয়ার হাসপাতাল এলাকায় পুলিশ মোতায়েন করা হয়।

এর আগে, গত বছর ২৫ মার্চ কারামুক্তির পর থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় আছেন খালেদা জিয়া। সেখানে থাকা অবস্থায় এ বছর ১০ এপ্রিল করোনায় আক্রান্ত হন তিনি। এরপর পোস্ট-কোভিড জটিলতা নিয়ে ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রায় দুই মাস চিকিৎসা শেষে ১৯ জুন বাসায় ফিরেছিলেন খালেদা জিয়া।

সারাবাংলা/এজেড/টিআর





Source link